আজকের পত্রিকা বাণিজ্য সংবাদ

প্রণোদনা প্রতিষ্ঠানের টার্নওভারের ভিত্তিতে প্রদানের সুপারিশ শিপার্স কাউন্সিলের

শেয়ার বিজ ডেস্ক: করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঁচটি প্যাকেজের আওতায় মোট ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা এবং পোষাক শিল্পের কর্মীদের সহায়তার জন্য ৫ হাজার কোটি টাকার প্রণোদনা প্রদানের ঘোষণাকে স্বাগত জানিয়েছেন ব্যবসায়ী সংগঠন শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশ এর চেয়ারম্যান মো. রেজাউল করিম।

এছাড়া বাংলাদেশ ব্যাংক কর্তৃক এই আপদকালীন সময়ে  রপ্তানি  উন্নয়ন তহবিল  ৫ বিলিয়ন ডলারে উন্নীত করে ২ শতাংশ সুদ নির্ধারণ  করা খুবই ইতিবাচক বলে তিনি মনে করেন। বৃহস্পতিবার (৯ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মো. রেজাউল করিম বলেন, এই প্যাকেজ ক্ষুদ্র-মাঝিারি (এমএমই) ও বড় ব্যবসা এবং কৃষি, সেবা ও উৎপাদনশীল খাতকে সমানভাবে গুরুত্ব দেওয়া হয়েছে এবং এর মাধ্যমে দেশের অর্থনীতি সচল থাকবে ও স্বাভাবিক গতি বজায় থাকবে। তিনি উক্ত প্রণোদনা সহায়তা প্রতিষ্ঠানের টার্নওভারের ভিত্তিতে যথার্থভাবে প্রদানের পরামর্শ দেন।

পাশাপাশি এ আপদকালীন সময়ে রপ্তানি ও আমদানি পণ্য পরিবহনকালে সকল প্রকার টোল আদায় বন্ধ রাখার এবং নৌ ও সমুদ্র বন্দর, বিমান বন্দরসহ আইসিডি-অফডক গুলোর এ সময়ের ডেমারেজ চার্জ মওকুফ করার অনুরোধ করেন। তিনি প্রত্যাশা করেন, সরকার গৃহীত পদক্ষেপগুলো বাস্তবায়নের মাধ্যমে দেশের এই কঠিন সময় কাটিয়ে উঠা সম্ভব হবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..