কোম্পানি সংবাদ পুঁজিবাজার

প্রথম প্রান্তিকে ইস্টার্ন ব্যাংকের ইপিএস কমেছে

নিজস্ব প্রতিবেদক: ব্যাংক খাতের কোম্পানি ইস্টার্ন ব্যাংক লিমিটেডের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) কমেছে। চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ, ২০২০) প্রকাশিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের মাধ্যমে এ তথ্য জানা গেছে।
তথ্যমতে, প্রথম প্রান্তিকে কোম্পানিটির (সমন্বিত হিসাব অনুযায়ী) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা তিন পয়সা, যা আগের বছর একই সময় ছিল এক টাকা ছয় পয়সা। অর্থাৎ শেয়ারপ্রতি আয় কমেছে তিন পয়সা।

তবে সাবসিডারি কোম্পানি ব্যতিত অর্থাৎ ইস্টার্ন ব্যাংক একক সত্তা হিসেবে প্রথম প্রান্তিকে ইপিএস বেড়েছে। প্রথম প্রান্তিকে কোম্পানিটির (এককভাবে) ইপিএস হয়েছে এক টাকা তিন পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৯৯ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে চার পয়সা।

এদিকে, ২০২০ সালের ৩১ মার্চে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে সমন্বিতভাবে ৩৩ টাকা আট পয়সা, আর এককভাবে ৩২ টাকা ৬০ পয়সা। যা ২০১৯ সালের ৩১ ডিসেম্বরে ছিল যথাক্রমে ৩১ টাকা ৯৮ পয়সা ও ৩১ টাকা ৪৯ পয়সা।

আর ২০২০ সালের ৩১ মার্চে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ দাঁড়িয়েছে সমন্বিতভাবে পাঁচ টাকা ২৪ পয়সা, যা আগের বছর একই সময় ১৭ টাকা ৩৩ পয়সা ছিল।
তবে এককভাবে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ দাঁড়িয়েছে তিন টাকা ৯৪ পয়সা, যা আগের বছর একই সময় ১৬ টাকা ২৫ পয়সা ছিল।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..