প্রাইম ইসলামী সিকিউরিটিজের সিইও হলেন এম নুরুল আলম

নিজস্ব প্রতিবেদক : প্রাইম ইসলামী সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিযুক্ত হলেন এম নুরুল আলম। গতকাল বুধবার (১ সেপ্টেম্বর) তিনি এ কোম্পানির সিইও হিসেবে যোগদান করলেন। এর আগে তিনি প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) পদে নিযুক্ত ছিলেন। সেখান থেকে গত ৩১ আগস্ট অব্যাহতি নিয়েছেন।

এ প্রসঙ্গে নুরুল আলম জানান, বর্তমান পুঁজিবাজারে নিয়ন্ত্রক পরিবেশ তৈরি ও সুযোগের সঙ্গে সংগতি রেখে কোম্পানির সার্বিক অর্থনৈতিক সম্প্রসারণ করাই আমার পরিকল্পনা। আমি আশা করি এমএনসি অর্থাৎ জিএসকে, ওরাসকম, ভিওন ও বাংলালিংকে আমার দীর্ঘ অভিজ্ঞতা এ কোম্পানিতে আরও ব্যাপকভাবে কাজে লাগিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে সহায়ক হবো ইনশাআল্লাহ। ব্যাংক-বিমা ও পুঁজিবাজার বিষয়ে ব্যাপক অভিজ্ঞতাসম্পন্ন এম নুরুল আলম আরও বলেন, আমি বিশ্বাস করি, পুঁজিবাজারের পরিবেশ পরিবর্তন হচ্ছে এবং এখন এটি নৈতিক ব্যবসায় অবদান রাখার জায়গা করে নিয়েছে। তাই পুঁজিবাজারের উন্নয়নে এ সেক্টরের সবাইকে এক সাথে কাজ করতে হবে।

এম নুরুল আলম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের (আইসিএসবি) একজন ফেলো মেম্বার। যুক্তরাষ্ট্রের সোসাইটি অব কর্পোরেট কমপ্লায়েন্স অ্যান্ড ইথিক্স থেকে সার্টিফায়েড কমপ্লায়েন্স অ্যান্ড ইথিক্স প্রফেশনাল বিষয়ের ওপরও আন্তর্জাতিক ডিগ্রি অর্জন করেছেন। তিনি সিজিআইএ ইনস্টিটিউট থেকে চার্টার্ড গ্লোবাল ইনভেস্টমেন্ট অ্যানালিস্ট (সিজিআইএ) সদস্যপদ অর্জন করেছেন। ১৯৮১ সালে বিকম পাস করে গ্ল্যাক্সোতে ইন্টারনাল অডিটর হিসেবে যোগদান করেন। সেখানে ২০ বছর কাজ করে পরবর্তীকালে একই প্রতিষ্ঠানে কোম্পানি সচিবের দায়িত্ব পালন করেন। ২০০৭ সালে ওরাসকম টেলিকম বাংলাদেশ লিমিটেডে (বাংলালিংক) কোম্পানি সচিবের দায়িত্ব নেন। ২০১০ সালে বাংলালিংক ডিজিটাল কম্যুনিকেশন লিমিটেডের প্রধান ইন্টারনাল অডিটরের অতিরিক্ত দায়িত্ব পালন; ২০১৫ সালে একই প্রতিষ্ঠানে চিফ কমপ্লায়েন্স অফিসার হিসেবে কোম্পানির ব্যবস্থাপনা বোর্ডে যোগদান এবং ১ আগস্ট, ২০১৯ সালে বাংলালিংক থেকে অবসর গ্রহণ করেন। এরপর পরিকল্পনা অনুযায়ী ব্যবসা করার চিন্তা করেছিলেন; কিন্তু সবকিছু পরিকল্পনা অনুযায়ী না হওয়ায় আবারও প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে উপব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সচিব হিসেবে ২০১৯ সালের অক্টোবরে যোগদান করেন। তিনি নাসডাগ ও নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জে লিস্টেড কোম্পানি আমস্টারডাম বেজ্ড ভেয়ন লিমিটেডের কান্ট্রি কমপ্লায়েন্স অফিসার হিসেবে চার বছরের অধিক সময় পর্যন্ত রেগুলেটরি কমপ্লায়েন্সের কাজ করেছেন। বহুবিধ কর্মদক্ষতার অধিকারী নুরুল আলম মনে করেন, প্রাইম ইসলামী সিকিউরিটিজের সিইও হিসেবে যোগদান করে তিনি তার অভিজ্ঞতার পরিপূর্ণ জ্ঞান দিয়ে এ কোম্পানিকে তার অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হবেন।


সর্বশেষ..