কোম্পানি সংবাদ বাজার বিশ্লেষণ

প্রাইম ফাইন্যান্সের পর্ষদ সভা সোমবার

নিজস্ব প্রতিবেদক: পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে তালিকাভুক্ত কোম্পানি প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, আর্থিক খাতের কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভা ২০ ফেব্রুয়ারি, সোমবার বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

উল্লেখ্য, ২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ‘জেড’ ক্যাটাগরির এ কোম্পানি। গতকাল কোম্পানিটির ৪১ লাখ দুই হাজার টাকার শেয়ার লেনদেন হয়। দিনজুড়ে তিন লাখ ৬৬ হাজার ১২২টি শেয়ার মোট ১৭০ বার হাতবদল হয়। এদিন শেয়ারদর আগের দিনের তুলনায় দুই দশমিক ৬৫ শতাংশ বা ৩০ পয়সা কমে প্রতিটি শেয়ার সর্বশেষ ১১ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১১ টাকা ১০ পয়সা। দিনজুড়ে শেয়ারদর সর্বনিম্ন ১১ টাকা থেকে সর্বোচ্চ ১১ টাকা ৫০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ছয় টাকা ৯০ পয়সা থেকে ১৩ টাকা ২০ পয়সার মধ্যে ওঠানামা করে। ২০১৫ সাল পর্যন্ত সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছিল। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় লোকসান হয়েছে এক টাকা ৫৩ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছিল ১৩ টাকা ৬৯ পয়সা। ওই সময় কর-পরবর্তী লোকসান ছিল ৪১ কোটি ৭১ লাখ ৫০ হাজার টাকা। ২০১৪ সালে কোম্পানিটি বিনিয়োগকারীদের সাড়ে ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল, যা আগের বছর ছিল ১৫ শতাংশ। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল এক টাকা ৫৯ পয়সা এবং এনএভি ছিল ১৬ টাকা ৪৭ পয়সা, যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে এক টাকা ১০ পয়সা ও ১৬ টাকা ৩৮ পয়সা। কর-পরবর্তী মুনাফা করেছিল ৪৩ কোটি ২৭ লাখ ৬০ হাজার টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ২৯ কোটি ৯০ লাখ টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..