সুশিক্ষা

প্রাণ পটেটোস-ডিআইইউ মার্কেটিং ফেস্ট

উৎসবমুখর পরিবেশে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) ব্যবসায় প্রশাসন বিভাগ ও মার্কেটিং ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত হলো ‘প্রাণ পটেটোস-ডিআইইউ মার্কেটিং ফেস্ট ২০১৯’। ইউনিভার্সিটির ৭১ মিলনায়তনে অনুষ্ঠিত সমাপনী উৎসবে প্রধান অতিথি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। ডিআইইউ ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাণিজ্য ও উদ্যোক্তাবৃত্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মাছুম ইকবাল, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক গৌরাঙ্গ চন্দ্র দেবনাথ প্রমুখ।

দুই দিনের মার্কেটিং ফেস্টে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা আট ইভেন্টে প্রতিযোগিতায় অংশ নেন। বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার, ক্রেস্ট ও মেডেল তুলে দেন অধ্যাপক ড. মীজানুর রহমান।

কুইজ ম্যানিয়া বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন আফরিনা সুলতানা, জাস্ট এ মিনিট বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন ফয়সাল আহমেদ প্রমুখ। ক্র্যাক দ্য কেস বিভাগে চ্যাম্পিয়ন টিম আনপ্রেডিকটেবল। হাজার টাকার খেলা বিভাগে চ্যাস্পিয়ন হয়েছে নিবাস ডটকম। ব্র্যান্ড রেস বিভাগে চ্যাম্পিয়ন গ্রুপ স্মাইল। ই-ওয়ার বিভাগে চ্যাম্পিয়ন ইয়ং স্টার। প্যাক টু প্রমোট বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে প্লাস্টিক বোতল ও অ্যাড মেকিং বিভাগের চ্যাম্পিয়ন গ্রুপ ডিনামাইট।

অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, সফল মার্কেটার হওয়ার জন্য সফল নেটওয়ার্ক বিল্ডার হতে হবে। এ ধরনের ফেস্ট থেকে শিক্ষার্থীরা হাতেকলমে মার্কেটিং শিখতে পারবে।

ড. মো. সবুর খান বলেন, বাংলাদেশে প্রচুর মার্কেটিং লোকবল দরকার। সফল মার্কেটিং ব্যক্তিত্ব তৈরি করতে শিক্ষাব্যবস্থা ও কোর্স কারিকুলামকে পরিবর্তন করতে হবে বলে মন্তব্য করেন তিনি। তিনি আরও বলেন, শিক্ষার্থীদের তত্ত্বীয় পড়ালেখার পাশাপাশি ব্যবহারিক শিক্ষায় শিক্ষিত করতে হবে।

সর্বশেষ..