আজকের পত্রিকা সর্বশেষ সংবাদ সারা বাংলা সুশিক্ষা

প্রান্তিক কৃষকের ধান কেটে দিল নোবিপ্রবি ছাত্রলীগ

প্রতিনিধি, নোবিপ্রবি: করোনায় লকডাউনের প্রভাবে দেশের প্রান্তিক কৃষকরা পর্যাপ্ত শ্রমিক সংকটে রয়েছে। কৃষি শ্রমিকের ঘাটতি পূরণে নোয়াখালীতে এক প্রান্তিক কৃষকের ধান কেটে দিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ছাত্রলীগ।

২ মে (শনিবার) নোয়াখালী সদর উপজেলার ৭ নং ধর্মপুর ইউনিয়নে এক অসহায় কৃষকের ৩৫ শতাংশ জমির ধান কেটে দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় তারা ওই কৃষকের ধান কেটে তা ঘরে তুলতে সহায়তা করেন।

জানা যায়, নোবিপ্রবি ছাত্রলীগ নেতা জাহিদুর রহমান নাঈমের নেতৃত্বে তার অনুসারী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ কর্মী আজিজুল হক সুজন, মাহফুজ, প্রিয়ম ও আশিক সহ ১৫ জন নেতাকর্মী এই সহায়তা কার্যক্রমে অংশগ্রহণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কেন্দ্রীয় ছাত্রলীগের দেশব্যাপী কর্মসূচি পালনে নোবিপ্রবি ছাত্রলীগের নেতাকর্মীরা এই সহযোগিতা কার্যক্রম হাতে নেন।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা জাহিদুর রহমান নাঈম শেয়ার বিজকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ ছাত্রলীগ এই কর্মসূচীর ঘোষনা দিয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগ ও স্থানীয় সাংসদ একরামুল করিম চৌধুরীর নির্দেশনা অনুযায়ী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকে আজ ধর্মপুর ইউনিয়নে অসহায় কৃষকের ধান কাটতে সহযোগিতা করি।

প্রতিষ্ঠালগ্ন থেকে যেকোন দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ ছাত্রলীগ এদেশের জনগনের পাশে দাড়িয়েছে। এবারও ছাত্রলীগ কৃষি শ্রমিকের ঘাটতি পূরণে অসহায় কৃষকদের পাশে দাড়িয়েছে। আমাদের এই সহযোগিতার ধারা অব্যাহত থাকবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..