টেলকো টেক

প্রিয়জনের জন্য উবারে রাইড রিকোয়েস্ট

বৃদ্ধ বাবাকে আজ ডাক্তারের কাছে নিতে হবে। এদিকে অফিসের কাজে আটকে রয়েছেন আপনি। বাবাকে নিয়ে যে হাসপাতালে যাবেন, সে সময়টুকু পাচ্ছেন না। এমন পরিস্থিতিতে উবারের সাহায্য নিতে পারেন। এ রাইড শেয়ারিং অ্যাপ ব্যবহার করে ব্যক্তিগত প্রয়োজন ছাড়াও প্রিয়জনদের জন্য রাইড রিকোয়েস্ট করতে পারবেন।

এজন্য প্রথমে উবার অ্যাপে রাইডার হিসেবে ‘সামওয়ান এলস’ সিলেক্ট করতে হবে। পরবর্তী সময়ে রাইডারের কন্ট্রাক্ট নম্বর ও গন্তব্য দিয়ে রাইড কনফার্ম করলেই ড্রাইভারের নাম, গাড়ির নম্বর ও সম্ভাব্য ভাড়াসহ এসএমএস চলে যাবে আপনার প্রিয়জনের কাছে। আর ম্যাপে আপনি সব সময় দেখতে পাবেন যাত্রার অগ্রগতি, যা আপনাকে রাখবে নিশ্চিন্ত।

উবার

ঢাকা ও চট্টগ্রামসহ বিশ্বের ৬৩৩ শহরে উবারের সেবা চালু রয়েছে। বর্তমানে ঢাকা ও চট্টগ্রামে পাঁচ ধরনের সেবা দিচ্ছে উবার। এগুলো হচ্ছে: উবার এক্স, উবার প্রিমিয়ার, উবার হায়ার, উবার মোটো ও উবার ইন্টারসিটি। অধিক নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশে উবার যাত্রী ও চালকদের জন্য ইন্স্যুরেন্স সুবিধা চালু করেছে।

যেভাবে ব্যবহার করবেন

আইওএস অথবা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা উবার অ্যাপটি ডাউনলোড করে ইনস্টল করে নিন। পরে নিজের অ্যাকাউন্ট তৈরি করতে হবে। অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে উবার অ্যাপ ডাউনলোড করার জন্য ভিজিট করুন play.google.com/store/ apps/details?id=com.ubercab  ওয়েবসাইটটি।

আইওএস মোবাইল ফোনে উবার

অ্যাপ ডাউনলোড করতে ভিজিট করুন itunes.apple.com/us/app/uber/id368677368?mt= =৮ ওয়েবসাইটটি।

প্রয়োজন অনুযায়ী উবার এক্স, উবার প্রিমিয়ার, উবার মোটো ও উবার হায়ার সিলেক্ট করতে হবে। গাড়িতে ওঠার স্থান ও ভাড়া পরিশোধের বিষয়টি উল্লেখ করতে হবে। এরপর রাইডের জন্য রিকোয়েস্ট পাঠাতে হবে। সঙ্গে সঙ্গে ড্রাইভার সম্পর্কিত বিস্তারিত তথ্য দেখা যাবে। যেমন নাম, ছবি ও মোটরবাইকের বিস্তারিত তথ্য প্রভৃতি।

ট্রিপ শেষে ক্যাশ বা ডেবিট/ক্রেডিট কার্ড ব্যবহার করে ভাড়া পরিশোধ করুন। ইলেকট্রনিকস রিসিপ্ট বুঝে নিন।

সর্বশেষ..