স্পোর্টস

প্রেসিডেন্ট’স কাপ : ফাইনালে মুশফিককে নিয়ে শঙ্কা

ক্রীড়া ডেস্ক: ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে রয়েছেন মুশফিকুর রহিম। এখন পর্যন্ত বিসিবি প্রেসিডেন্ট’স কাপে সর্বোচ্চ রান সংগ্রাহক এ ডানহাতি ব্যাটসম্যান। কিন্তু রোববার নাজমুল একাদশের এ তারকার ফাইনালে খেলা নিয়ে রয়েছে শঙ্কা। কেননা গত বুধবার তামিম একাদশের বিপক্ষে উইকেটের পেছনে ক্যাচ ধরতে যেয়ে তিনি কাঁধে চোট পান।

বুধবার তামিম বাহিনীর বিপক্ষে ইয়াসির আলী রাব্বির আকাশে ওঠা ক্যাচ ধরতে ১০-১২ গজ পিছনে ছুটে মাটিতে ডাইভ দেন মুশফিক। তখন ডান কাঁধে ব্যথা পান এ তারকা। এক পর্যায়ে মাঠ ছাড়তে বাধ্য হন এ মিডেল অর্ডার ব্যাটসম্যান। ড্রেসিংরুমে ফিরে ফিজিও ক্যালেফেতোর নিবিড় পর্যবেক্ষণ ও পরিচর্যায় ছিলেন মুশফিক। তাই আর ম্যাচের বাকি সময়ে মাঠে নামা হয়নি তার।

এখন পর্যন্ত প্রেসিডেন্ট’স কাপে মুশফিকুর রহিম করেছেন ৪ ম্যাচে ২০৭ রান। এরমধ্যে এ তারকার রয়েছে ১টি সেঞ্চুরি ও ২টি হাফসেঞ্চুরি। এজন্য এ তারকা এ টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হওয়ার দৌঁড়েও সবার চেয়ে এগিয়ে রয়েছেন। যদিও তাকে কিছুটা হলেও এক্ষেত্রে সমস্যায় ফেলেছে চোট।

মুশফিকুর রহিম আপাতত রয়েছেন হোটেল সোনারগাঁয় জৈব সুরক্ষা বলয়ের ভেতরে। পরিচর্যা ও পর্যবেক্ষণের দায়িত্ব পালন করছেন জাতীয় দলের ফিজিও জুলিয়ান ক্যালেফাতো। তার বারাত দিয়ে বৃহস্পতিবার মুশফিকের অবস্থা জানিয়েছেন জাতীয় দলের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী। তিনি বলেন, ‘আজ (বৃহস্পতিবার) হোটেলের সুইমিংপুলে সুইমিং করেছেন মুশফিক। তিনি ভাল আছেন। ব্যথা বা ইনজুরি কোনটাই খুব গুরুতর নয়। ফিজিও তার দেখভাল করছেন। তিনিই তার সর্বশেষ অবস্থা দেখে সিদ্ধান্ত নেবেন ফাইনালে খেলার ব্যাপারে।’

এরআগে বুধবারই জানা গিয়েছিল মুশফিকুর রহিমের চোট খুব একটা গুরুতর নয়। তারপরও এ তারকাকে রোববার খেলানোর ব্যাপারে বেশ সতর্ক বাংলাদেশ ক্রিকেট দলের চিকিৎসকরা। কেননা সামনে টাইগারদের ব্যস্ত সিডিউল।

প্রেসিডেন্ট’স কাপের ফাইনালে রোববার দুপুর দুইটায় মুখোমুখি হবে নাজমুল একাদশ ও মাহমুদউল্লাহ একাদশ। ম্যাচটি সরাসরি দেখা যাবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। এছাড়া বিসিবির ফেসবুক পেজে আগের মতই ক্রিকেট প্রেমিরা দেখতে পারবেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..