প্রিন্ট করুন প্রিন্ট করুন

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী পালিত

নিজস্ব প্রতিবেদক: প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী পালিত হয়েছে।

দিনটি উপণক্ষে ১৬ ডিসেম্বর, সকালে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে পতাকা উত্তোলন এর মধ্যে দিয়ে শুরু হয় বিজয়‍ র‍্যালি। উক্ত র‍্যালিতে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ইউনিভার্সিটি এডভাইজার, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ ও শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীদের অংশ নেন। র‌্যালিটি গুলশান ক্যাম্পাস থেকে শুরু হয়ে গুলশান-২ সার্কেল প্রদক্ষিণ করে। পরে বিশ্ববিদ্যালয়েল কনফারেন্স  হলে আলোচনা সভার আয়োজন করা হয়। একই সাথে বিশ্ববিদ্যালয়ের পক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোঃ হাবিবুল্লাহ প্রক্টোরিয়াল টিম  ও কর্মকর্তাবৃন্দ  সহ জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।   

উক্ত আলোচনা সভাটিতে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ মুনিরুজ্জামান (ভারপ্রাপ্ত) এর সভাপতিত্বে জাতীয় সংগীতের প্রতি দাঁড়িয়ে সম্মান প্রদর্শণ করার পর স্বাগত বক্তব্য রাখেন ইউনিভার্সিটি এডভাইজার মেজর জেনারেল (অবঃ) কাজী আশফাক আহমেদ। আরও বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর আবু লাইস এমএস হক এবং বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ।

সভাপতির বক্তব্যে সভাপতি বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে চলতে  ছাত্র-ছাত্রীদেরকে প্রযুক্তি ও আইটি বিষয়ে জ্ঞান আহরণের প্রতি জোর দেন।       উক্ত অনুষ্ঠানে আলোচকবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপন করেন। বক্তাগণ তাদের প্রাঞ্জল বক্তব্যের মাধ্যমে ছাত্র-ছাত্রীদেরকে মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে ধারণ করে দেশের সেবায় নিবেদিত প্রাণ হয়ে কাজ করাবার আহ্বান জানান। সবশেষে, ’প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কালচারাল ক্লাব’ এর সদস্যদের কবিতা আবৃত্তি ও দেশাত্ববোধক গান পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়।