বাণিজ্য সংবাদ

প্লাস্টিক পণ্যের মেলা শুরু ১৫ ফেব্রুয়ারি

 

নিজস্ব প্রতিবেদক: ১২তম  ঢাকা আন্তর্জাতিক প্লাস্টিক, প্রিন্টিং, প্যাকেজিং ও মুদ্রণ শিল্পমেলা ২০১৭ এবং ১২তম বাংলাদেশ ইন্টারন্যাশনাল খাদ্য কারিগরি বেকারি শিল্পমেলা-২০১৭ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আগামী ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। চারশর বেশি পণ্য প্রদর্শনকারী মেলায় অংশ নেবে বলে আশা করা যাচ্ছে। বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতিসহ (বিপিজিএমইএ) কয়েকটি বিদেশি প্রতিষ্ঠান যৌথ উদ্যোগে এ মেলার আয়োজন করছে। বিপিজিএমইএ সূত্রে এ তথ্য জানা গেছে।

এ মেলার মাধ্যমে ব্যাপকভাবে ব্যবসায়িক যোগাযোগ ও সমগ্র শিল্পের সঙ্গে যুক্ত সব পক্ষের মধ্যে ফলপ্রসূ ব্যবসায়িক বিনিময় সম্ভব হবে। মেলায় বাংলাদেশ, চীন, হংকং, ভারত, ইতালি, কোরিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর, তাইওয়ান, তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত, থাইল্যান্ড ও ভিয়েতনাম থেকে খাত সংশ্লিষ্ট উদ্যোক্তা ও প্রকৌশলীরা অংশ নেবেন।

বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি ৬ দশমিক ৯ শতাংশ এবং প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ ২.০০৩ বিলিয়ন মার্কিন ডলার, যা ২০১৭ ও ২০১৬ প্রায় সমান। দেশের শিল্প উৎপাদনের সুযোগ-সুবিধা ও উৎপাদনশীলতা বাড়ানোর জন্য এটি একটি উপযুক্ত প্লাটফর্ম। প্লাস্টিকের জন্য বৃহত্তম বার্ষিক প্লাটফর্ম, প্রিন্টিং, প্যাকেজিং ও খাদ্য প্রক্রিয়াজাতকরণ খাতে যা তাদের সর্বশেষ শিল্প উন্নয়ন ও বাজারপ্রবণতা উপলব্ধি করতে সাহায্য করবে।

সর্বশেষ..