সারা বাংলা

ফরিদপুরে এলজিইডির ২০৬ কিমি গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন

প্রতিনিধি, ফরিদপুর: মুজিববর্ষকে সামনে রেখে এলজিইডি তার স্লোগান নির্ধারণ করেছে, ‘মুজিববর্ষের অঙ্গীকার সড়ক হবে সংস্কার।’ সে আলোকে এলজিইডি অক্টোবর মাসকে ‘গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস’ হিসেবে ঘোষণা করেছে। এই স্লোগানকে সামনে রেখে ফরিদপুর এলজিইডি ৯টি উপজেলায় গতকাল থেকে মাসব্যাপী একযোগে গ্রামীণ সড়ক রক্ষনাবেক্ষণ কর্মসূচি শুরু করেছে।

এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সদর উপজেলার সাদিপুর এলাকার কয়েকটি রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন করেন ফরিদপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আব্দুস সালাম। এসময় উপস্থিত ছিলেন ফরিদপুরের নির্বাহী প্রকৌশলী কেএম ফারুক হোসেন, সিনিয়র সহকারী প্রকৌশলী পিন্টু সাহা, সদর উপজেলা ইঞ্জিনিয়ার আজাহারুল ইসলাম এবং এলজিইডির বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিকসহ সংশ্লিষ্টরা।

এসময় ফরিদপুরের নির্বাহী প্রকৌশলী কেএম ফারুক হোসেন বলেন, গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচিতে স্থানীয়ভাবে শ্রমিক নিয়োগ করে গ্রামীণ অর্থনীতিতে অবদান রাখা ও বছরব্যাপী সংস্কার কর্মসূচিতে গতিশীলতা বৃদ্ধির উদ্যোগ গ্রহণ করেছে। ফরিদপুরে এলজিইডি’র আওতায় মোট সড়কের দৈর্ঘ্য পাঁচ হাজার ৮০৬ কিলোমিটার। এর মধ্যে পাকা সড়ক তিন হাজার ৩৬ কিলোমিটার।

তিনি জানান, মুজিববর্ষ উপলক্ষে ২০২০-২১ অর্থবছরে পিরিয়ডিক রক্ষণাবেক্ষণ লক্ষ্যমাত্রা ১০৫ কিলোমিটার। গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় ২২৬ এলসিএস কর্মী ও ১৩ সুপারভাইজারের মাধ্যমে প্রায় ২২৬ কিলোমিটার (অফ-পেভমেন্ট) সড়ক সংস্কার করা হবে বলে তিনি জানান।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..