ফরিদপুরে পল্লি উদ্যোক্তাদের ঋণ বিতরণ

প্রতিনিধি, ফরিদপুর: ফরিদপুরে ৬৩ জন পল্লি উদ্যোক্তার হাতে তুলে দেয়া হয়েছে এক কোটি ৪৭ লাখ টাকার ঋণ। বৃহস্পতিবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ ঋণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘এসেছে পল্লির শুভদিন, বিআরডিবি দিচ্ছে এসএমই ঋণ’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিআরডিবি (বাংলাদেশ পল্লি উন্নয়ন বোর্ড)-এর উদ্যোগে এ ঋণ বিতরণ করা হয়। এই ঋণ নিয়ে উদ্যোক্তরা মৎস্য চাষ, গাভী পালন, মুদি দোকান, স্টিলের ব্যবসা, ইলেকট্রিক ব্যাবসা, কাপড়ের দোকান, ট্রাক চালনা, ঠিকাদারি, ডেকোরেটর ব্যবসা, সেনিটারি ব্যবসাসহ বিভিন্ন ব্যবসা করে নিজে স্বাবলম্বী হবেন।

ঋণ বিতরণ অনুষ্ঠানে নিজেদের অভিজ্ঞতা তুলে ধরে বক্তব্য দেন ফরিদপুর সদরের ফুশরা এলাকার বাসিন্দা গণি মোল্লা ও তুলাগ্রাম এলাকার সুফিয়া বেগম। ওই অনুষ্ঠানে গনি মোল্লাকে তিন লাখ ও সুফিয়া বেগমকে দুই লাখ টাকা ঋণ দেয়া হয়।

এ ঋণ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিআরডিবি ফরিদপুরের উপপরিচালক দীনেশ চন্দ্র মণ্ডল। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, এ ঋণ নিয়ে আপনাদের সামান্য জীবন-মানের উন্নতি হলেও আপনারা কাজ ছেড়ে দেবেন না। আরও কাজ করে নিজের আরও উন্নতি ঘটাবেন। প্রত্যেকে একজন করে উদ্যোক্তা থেকে শিল্পপতি হয়ে উঠতে পারেন সে চেষ্টা করবেন।

তিনি বলেন, যে ঋণ দেয়া হয়েছে তার সর্বোচ্চ ব্যবহার করতে হবে। ঋণের টাকা নয়-ছয় করা যাবে না। তাহলে আগামীতে বিপদের মুখে পড়তে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক এবং সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদুল আলম।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯৬৮  জন  

সর্বশেষ..