প্রিন্ট করুন প্রিন্ট করুন

ফাইনালের পথে এগিয়ে গেল ম্যানইউ

 

ক্রীড়া ডেস্ক: হোসে মরিনহোর কোচিংয়ে দারুণ খেলছে ম্যানচেস্টার ইউনাইটেড। বলা যায় ইংলিশ জায়ান্টরা যেন বদলে গিয়েছে অনেকটা। তাইতো ইংলিশ লিগ কাপের ফাইনালে এক পা দিয়ে রাখলো রেড ডেভিলরা। সেমি ফাইনালের প্রথম লিগে মঙ্গলবার হাল সিটিকে ২-০ গোলে হারিয়ে মাঠ ছাড়ে ম্যানইউ। এ টুর্নামেন্টে চারবারের চ্যাম্পিয়নরা সর্বশেষ শিরোপা জিতেছিল ২০০৯-১০ মৌসুমে।

ম্যানউইয়ের ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচের শুরু থেকে হাল সিটিকে চেপে ধরে মরিনহোর শিষ্যরা। প্রথমার্ধে বেশ কয়েকবার গোলে কারা সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল না করেই বিরতিতে যেতে হয় ইংলিশ জায়ান্টদের।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আবারো দারুণ খেলতে থাকে ম্যানইউ। ম্যাচের ৫৬তম মিনিটে যার ফলও পায় দলটি। এ সময় হেনরিখ মাখিতারিয়ানের বাড়ানো বল থেকে ইউনাইটেডকে এগিয়ে নেন মাতা। এরপর ম্যাচের ৮৭তম মিনিটে হাল সিটির জালে শেষ পেরেকটি ঠুকে দেন ম্যানইউয়ের বদলি খেলেয়োড় মারোয়ান ফেলাইনি।

এ ম্যাচে অসুস্থতাজনিত কারণে খেলতে পারেননি জলাতান ইব্রাহিমোভিচ। অন্যদিকে, দলের সাফল্যের দিনে ওয়েন রুনির ক্লাবের সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরার হওয়ার অপেক্ষাটা আরেকটু দীর্ঘায়িত হলো। কেননা ম্যাচের ৫৯তম মিনিটে তাকে উঠিয়ে নেন কোচ। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২৪৯ গোল নিয়ে ববি চার্লটনের সঙ্গে যৌথভাবে শীর্ষে অবস্থান করছেন ইংল্যান্ডের এ অধিনায়ক।

দুই গোলে এগিয়ে থেকে সেমি ফাইনালের দ্বিতীয় লিগে আগামী ২৬ জানুয়ারি হাল সিটির মাঠে খেলবে ইউনাইটেড। যে ম্যাচে জিতলে বা ড্র করলে ফাইনালে উঠবে মরিনহোর শিষ্যরা।