Print Date & Time : 17 April 2021 Saturday 3:28 am

ফাসটেস্ট মোবাইল নেটওয়ার্কের স্বীকৃতি পেল বাংলালিংক

প্রকাশ: February 12, 2021 সময়- 12:42 am

বাংলালিংককে দ্বিতীয়বারের মতো দেশের ফাসটেস্ট মোবাইল নেটওয়ার্কের স্বীকৃতি দিয়েছে ওকলা। সম্প্রতি ২০২০ সালের তৃতীয় ও চতুর্থ প্রান্তিকের ওকলা ‘স্পিডটেস্ট’ অ্যাওয়ার্ড রিপোর্ট প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। এ রিপোর্ট অনুযায়ী, ১৪ দশমিক ১৬ স্পিডস্কোর নিয়ে দেশের অপারেটরগুলোর মধ্যে ইন্টারনেটের গতিতে শীর্ষে রয়েছে বাংলালিংক। গত বছরের প্রথম দুই প্রান্তিকেও ফাসটেস্ট নেটওয়ার্কের জন্য এ স্বীকৃতি পেয়েছিল বাংলালিংক।

ওকলার ‘স্পিডটেস্ট অ্যাপ’ ব্যবহারকারীদের কাছ থেকে প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে এ পুরস্কার দেয়া হয়। ‘স্পিডটেস্ট অ্যাপ’-এর মাধ্যমে প্রতিদিন কয়েক মিলিয়ন ফলাফল সংগ্রহ করে ওকলা। বিশ্বব্যাপী মোবাইল নেটওয়ার্কের মান, কার্যক্ষমতা ও ব্যবহারযোগ্যতা সঠিকভাবে নির্ণয় ও বিশ্লেষণের জন্য সমাদৃত প্রতিষ্ঠানটি।

গ্রাহকদের অত্যাধুনিক ডিজিটাল সেবা প্রদানের লক্ষ্যে বাংলালিংক ২০১৮ সালে সর্বোচ্চ পরিমাণ স্পেকট্রাম ক্রয় করে দেশব্যাপী ফোরজি নেটওয়ার্ক সম্প্রসারণের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বাংলালিংকের চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত বলেন, ‘মহামারির মাঝেও পরপর দুবার এ মর্যাদাপূর্ণ স্বীকৃতি আমাদের জন্য অসাধারণ এক অর্জন। এটি গ্রাহকদের দ্রুতগতির ইন্টারনেট সেবা প্রদানের জন্য আমাদের নিরন্তর প্রচেষ্টাকে প্রতিফলিত করে। এর মাধ্যমে বোঝা যায়, ২০২০ সালে মহামারির বিভিন্ন চ্যালেঞ্জ সত্ত্বেও আমরা সঠিক পদক্ষেপ নিয়ে গ্রাহকদের মানসম্মত

সেবাদানে সফল হয়েছি। বাংলালিংকের দ্রুততম ফোরজি ইন্টারনেট গ্রাহকদের বিভিন্ন দৈনন্দিন চাহিদা পূরণে সাহায্য করছে।’ বিজ্ঞপ্তি