প্রিন্ট করুন প্রিন্ট করুন

ফাহিমের হ্যাটট্রিকে পাকিস্তানের চমক

ক্রীড়া ডেস্ক: রোমাঞ্চ ছড়ানো এক ম্যাচের সাক্ষী হয়েছে আবুধাবি। হ্যাটট্রিক করে রং ছড়ালেন পাকিস্তানের ফাহিম আশরাফ। তারপর শ্রীলঙ্কার ছোট সংগ্রহ টপকাতে গিয়ে নাভিশ্বাস! তবে সব শঙ্কা কাটিয়ে ১ বল বাকি থাকতে ২ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় পাকিস্তান। এ জয়ে এক ম্যাচে বাকি। সিরিজের শেষ ম্যাচ আজ লাহোরে হবে।

বড় সংগ্রহের পথে ছিল শ্রীলঙ্কা। কিন্তু শেষ দিকে এসে ব্যাটিংয়ে ভয়াবহ বিপর্যয়! ১৩ রানে ৮ উইকেট হারিয়ে আটকে যায় দল। তারপরও বেগ পেতে হয় পাকিস্তানের। জিততে শেষ ওভারে পাকিস্তানের দরকার ছিল ১২ রান। পেসার ভিকুম সঞ্জয়ার প্রথম বলেই আউট ফাহিম আশরাফ। তারপরের ব্যাটে ১ রান নেন শাদাব। উইকেটে আসা হাসান আলী নিজের প্রথম বলে বল হাওয়ায় ভাসান। তবে ক্যাচ নিতে পারেননি গুনাথিলাকা। এরই ফাঁকে তিন রান নিয়ে নেন। শেষ ৩ বলে সমীকরণ তখন ৮ রান। চতুর্থ বলে দুর্দান্ত এক ছক্কা হাঁকান শাদাব। পরের বলে ২ রান। ব্যস, উল্লাসে মেতে ওঠে পাকিস্তান দল।

তার আগে নায়ক ছিলেন অবশ্য আশরাফ। পাকিস্তানের প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করেন তিনি। ম্যাচের ১৯তম ওভারের শেষ তিন বলে তুলে নেন ইসুরু উদানা, মাহেলা উদাওয়াত্তে ও দাসুন শানাকার উইকেট। টি-টোয়েন্টির ইতিহাসে এটি মাত্র ষষ্ঠ হ্যাটট্রিক। তার আগে ম্যাচে ৪৮ বলে ৫১ করেছিলেন দানুশকা গুনাথিলাকা।  দিলশন মুনাবিরা করেন ২০ বলে ১৯।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা: ২০ ওভারে ১২৪/৯ (গুনাথিলাকা ৫১, মুনাবিরা ১৯, সামারাবিক্রমা ৩২;  হাসান ২/৩১, আশরাফ ৩/১৬, শাদাব ১/১৪)।

পাকিস্তান: ১৯.৫ ওভারে ১২৫/৮ (শেহজাদ ২১, ফখর ১১, মালিক ৯, হাফিজ ১৪, সরফরাজ ২৮, শাদাব ১৬* হাসান ৩*; সঞ্জয়া ১/৩২,  উদানা ১/১৭, পাথিরানা ১/১৮, থিসারা ৩/২৪)।

ফল: পাকিস্তান ২ উইকেটে জয়ী

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে পাকিস্তান ২-০তে এগিয়ে

ম্যাচসেরা: শাদাব খান