স্পোর্টস

ফিরলেন আল আমিন-মোসাদ্দেক, চমকের নাম নাসুম

নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক: সাকিব আল হাসান আগেই জানিয়েছিলেন পারিবারিক কারণে নিউজিল্যান্ড সফরে যেতে পারবেন না। তাই মোসাদ্দেক হোসেনের দলে ফেরা অনুমিতই ছিল। শেষ পর্যন্ত সেটাই হল। এদিকে লম্বা সময় পর জাতীয় দলের জার্সিতে ফিরেছেন পেসার আল আমিন হোসেন। টপ অর্ডার ব্যাটসম্যান নাঈম শেখও রয়েছেন দলে। তবে কিউই সফরে সবচেয়ে বড় চমকের নাম স্পিনার নাসুম আহমেদ।

তাদেরকে নিয়েই শুক্রবার ২০ সদস্যের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ খেলবে তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ। এজন্য শুক্রবার তামিম ইকবালকে অধিনায়ক করে ওয়ানডে ও মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে বিসিবি। সেখানে অবশ্য জায়গা হয়নি তাইজুল ইসলামের।

গত বছরের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ সবশেষ টি-টোয়েন্টি খেলেছিল। সেই সিরিজের দল থেকে এবার নেই লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও পেসার শফিউল ইসলাম। সব কিছু ঠিক থাকলে আগামী ২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিমান ধরবে বাংলাদেশ। সেখানে পৌঁছানোর পর পাঁচ দিনের অনুশীলন ক্যাম্প করবে টাইগাররা। যদিও সফরকারীদের মাঠের লড়াই শুরু হবে আগামী ২০ মার্চ ওয়ানডে দিয়ে। যে ম্যাচটি অনুষ্ঠিত হবে ডানেডিন।

এরপরের দুই ওয়ানডে হবে যথাক্রমে ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে ২৩ ও ২৬ মার্চ। এ সিরিজ শেষ হওয়ার একদিন পরই শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি লড়াই। আগামী ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজের তিন ম্যাচ খেলবে বাংলাদেশ। বাংলাদেশ ওয়ানডে ও টি-২০ স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আল আমিন হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হেসেন, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, নাঈম শেখ, নাসুম আহমেদ ও রুবেল হোসেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..