স্পোর্টস

ফিরেই জ্বলে উঠলেন মেসি

ক্রীড়া ডেস্ক: দুই ম্যাচ পর নিষেধাজ্ঞা থেকে ফিরেই জ্বলে উঠলেন লিওনেল মেসি। মঙ্গলবার কোপা ডেল রের শেষ ষোলোর ম্যাচের এ তারকা নিজে করেছেন একটি গোল। আবার সতীর্থের গোলেও রেখেছেন অবদান। শেষ পর্যন্ত তার অসাধারণ নৈপুণ্যে দ্বিতীয় সারির দল রায়ো ভাইয়েকানোর বিপক্ষে পেছনে পড়েও জিতে কাতালানরা। এরফলে কোপা ডেলরের কোয়ার্টার-ফাইনালে উঠেছে ডোনাল্ড কোম্যানের শিষ্যরা।

বুধবার বাংলাদেশ সময় রাতে রায়ো ভাইয়েকানো মাঠে কোপা ডেল রের শেষ ষোলোর ম্যাচে বার্সেলোনা জিতেছে ২-১ গোলে। এদিন ফ্রান গার্সিয়ার গোলে রেকর্ড চ্যাম্পিয়নরা পিছিয়ে পড়ে। তবে ম্যাচে ফিরতে খুব একটা অপেক্ষা করতে হয়নি কাতালানদের। মেসি গোল করে ন্যু-ক্যাম্পের দলটিকে স্বস্তি এনে দেন। পরে তাদের জয়সূচক গোলটি করেন ফ্রেংকি ডি ইয়ং।  

দুই ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা মেসি ২১তম মিনিটে গোলের দেখা পেদে পারতেন। কিন্তু সে সময় তার নেওয়া শট ঠেকিয়ে দেন গোলরক্ষক দিমিত্রেইভস্কি। এদিকে বিরতির পর তৃতীয় মিনিটে আবারও ভাগ্যের ফেরে গোল না পাওয়ার হতাশা যোগ হয় বার্সেলোনা শিবিরে। এবার মেসির ডান দিক থেকে নেওয়া ফ্রি কিক ক্রসবারে লেগে ফেরে। তবে ৬৩তম মিনিটে এগিয়ে যায় ভাইয়েকানো। দলটির হয়ে দারুণ সুযোগে গোল করেন ফ্রান গার্সিয়া। তবে সমতায় ফিরতে খুব একটা দেরি হয়নি কাতালানদের। ৬৯তম মিনিটে মাঝমাঠ থেকে সতীর্থের থ্রু পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন গ্রিজমান। তাকে বাধা দিতে এগিয়ে যান গোলরক্ষক, সুযোগ বুঝে ডানে বল বাড়ান ফরাসি ফরোয়ার্ড। অনায়াসে ফাঁকা জালে বল ঠেলে দেন মেসি। এর ১১ মিনিট পর এগিয়ে যায় কাতালানরা। এবার মেসির ডি-বক্সে উঁচু করে বাড়ানো বল ধরে ছয় গজ বক্সের মুখে বাড়ান জর্দি আলবা। সময়মতো সেখানে ছুটে যাওয়া ডি ইয়ং অনায়াসে ডান পায়ের টোকায় গোলরক্ষককে পরাস্ত করেন।  শেষ পর্যন্ত তাই সফরকারীরা জিতেই হাসিমুখে মাঠ ছাড়ে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..