স্পোর্টস

ফিরেই সাকিব পাবেন অনন্য মাইলফলক ছোঁয়ার সুযোগ

ক্রীড়া ডেস্ক: অফিসিয়ালি এখনও আইসিসি সাকিব আল হাসানকে মুক্ত ঘোষণা করেনি। তবে আন-অফিসিয়ালি টাইগার তারকা এ অলরাউন্ডার বৃহস্পতিবার থেকেই বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটির নিষেধাজ্ঞা থেকে মুক্ত হয়েছেন। যে কারণে তার আর ২২ গজে ফিরতে বাধা নেই। আগামী নভেম্বরেই এ তারকাকে দেখা যেতে পারে ঘরোয়া টি-টেয়েন্টি আসর বঙ্গবন্ধু কাপে।

একবছর অপেক্ষার পর ক্রিকেটে ফিরেই তিনি পাবেন ৫ হাজার রানের অনন্য মাইলফলক স্পর্শের সুযোগ। টি-টোয়েন্টিতে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে পাঁচ হাজারি ক্লাবে প্রবেশ করতে সাকিবের দরকার মাত্র ৩০ রান। ৩০৮ ম্যাচে তিনি করেছেন ৪,৯৭০ রান। গড় ২১.০৫। রয়েছে ১৯ হাফসেঞ্চুরি। সর্বোচ্চ ইনিংস তার ৮৬* রান। টাইগার এ তারকা এ রান করেছেন ঘরোয়া ক্রিকেট, বিপিএল, আইপিএল, বিগ ব্যাশ, সিপিএল ও পিএসএলের মতো ফ্র্যাঞ্চাইজি আসরে খেলে।

বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে রানের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছেন মুশফিকুর রহিম। ১৯২ ম্যাচে এ ডানহাতি করেছেন ৪০০১ রান। আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে অবশ্য সবার চেয়ে এগিয়ে তামিম ইকবাল। বাঁহাতি ওপেনার টাইগার জার্সিতে ৭৪ ম্যাচে তুলেছেন ১,৭০১ রান। আর সাকিব ৭৬ ম্যাচে করেছেন ১,৫৬৭ রান।

তৃতীয় অবস্থানে বর্তমান টি-টুয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৭৯ ইনিংসে তার সংগ্রহ ১,৪৭৫ রান। গত এক বছর আইসিসি থেকে নিষিদ্ধ না হলে সাকিব টি-টোয়েন্টি পূর্ণ করে ফেলতেন ৫ হাজার রানের মাইলফলক। সেটি না হওয়ায় তাকে অপেক্ষা করতে হচ্ছে আরও কিছুদিন। নভেম্বরের মাঝামাঝিতে সাকিব পাঁচ দলের টি-টুয়েন্টি আসর খেলে মিরপুর মাতাবেন এ অলরাউন্ডার।

এজন্য এ তারকা দ্রুতই যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরবেন। সাকিবকে স্বাগত জানাতে এরইমধ্যে তৈরি সতীর্থরা। ফের তার সঙ্গে খেলতে মুখিয়ে রয়েছেন তারা। ব্যাপারটি এরইমধ্যে মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমানরা জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..