বিশ্ব সংবাদ

ফিলিপাইনে গাড়ির কারখানা বন্ধ করছে হোন্ডা

শেয়ার বিজ ডেস্ক: ফিলিপাইনে নিজেদের গাড়ি তৈরির কারখানা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাপানের শীর্ষস্থানীয় নির্মাতা প্রতিষ্ঠান হোন্ডা মোটর। আগামী মাস থেকে কারখানাটি বন্ধ করে দেওয়া হবে। বিশ্বজুড়ে গাড়ি বিক্রি বাড়াতে না পেরে এ সিদ্ধান্তের কথা জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠানটি। খবর: রয়টার্স।

জাপানের তৃতীয় বৃহত্তম গাড়িনির্মাতা প্রতিষ্ঠান হোন্ডা। গত দু’বছরের মধ্যে অর্ধেকেরও বেশি সময় মুনাফা কমেছে প্রতিষ্ঠানটির। গাড়ির মান নিয়ে বেশ কিছু অভিযোগ ওঠার পর এ ধরনের পরিস্থিতির মুখোমুখি হয়েছে জাপানের গাড়িনির্মাতা প্রতিষ্ঠানটি।

এক বিবৃতিতে হোন্ডার ফিলিপাইন শাখা বলেছে, ম্যানিলার দক্ষিণে অবস্থিত কারখানাটিতে আগামী মাস থেকে উৎপাদন বন্ধ করে দেওয়া হবে। তবে গাড়ি বিক্রি এবং বিক্রয়-পরবর্তী সেবা হোন্ডার আঞ্চলিক নেটওয়ার্কের মাধ্যমে অব্যাহত রাখা হবে।

কোম্পানিটি জানিয়েছে, ফিলিপাইনে হোন্ডার ক্রেতাদের জন্য সাশ্রয়ী মূল্যে এবং ভালো মানের পণ্য দিতে তারা প্রয়োজনীয় বরাদ্দ এবং বেশ কিছু পদক্ষেপ নেবে। তবে এশিয়া এবং ওশেনিয়ার অন্য কারখানাগুলোর উৎপাদন অব্যাহত থাকবে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

ফিলিপাইনে হোন্ডার উৎপাদন কারখানায় ৬৫০ কর্মী রয়েছেন। ১৯৯২ সালে কারখানাটির যাত্রা শুরু হয়। সেখানে স্থানীয় চাহিদার কথা বিবেচনা করে বিআর-ভি এবং শহরের যাত্রীবাহী গাড়ি নির্মাণ করা হয়। দেশটির রিজাল কমার্শিলায় ব্যাংক ও আয়ালা করপোরেশনের একটি অংশ প্রতিষ্ঠানটির স্থানীয় অংশীদার।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..