শোবিজ

ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রী জয়া

শোবিজ ডেস্ক: দ্বিতীয়বারের মতো ভারতের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড (বাংলা) জিতে নিলেন বাংলাদেশের তারকা অভিনেত্রী জয়া আহসান। ‘রবিবার’ ও ‘বিজয়া’ ছবিতে তার দারুণ অভিনয় দৃষ্টি কাড়ে সমালোচকদের। যে কারণে সেরা অভিনেত্রীর (সমালোচক) পুরস্কারটি অর্জন করেন ‘ডুবসাঁতার’ এর এই অভিনেত্রী।

সমালোচকদের দৃষ্টিতে সেরা অভিনেত্রী হিসেবে মনোনয়নে এগিয়ে ছিলেন ‘সোয়েটার’ ছবির জন্য ঈশা সাহা, ‘তারিখ’ এর জন্য রাইমা সেন, ‘ভিঞ্চি দা’র জন্য সোহিনী সরকার এবং ‘পরীনিতা’র জন্য শুভশ্রী গাঙ্গুলী। এই বিভাগে জোড়া মনোনয়ন পেয়েছিলেন জয়া। শেষ হাসি তিনিই হাসলেন।

বুধবার সন্ধ্যায় কলকাতার ওয়েস্টিনে চতুর্থবারের মতো বসে এই আসর। তারায় জলমলে যে সন্ধ্যাটি শৈল্পিক উপস্থাপনায় মাতিয়ে রাখেন মীর আফসার আলী, অনির্বাণ ভট্টাচার্য এবং অর্পিতা চ্যাটার্জি।

একে একে ঘোষণা করা হয় সেরাদের নাম। এবারের উৎসবে সেরা ছবির পুরস্কার জিতে নেয় সৃজিত মুখার্জীর ‘ভিঞ্চি দা’, এবং ‘জেষ্ঠ্যপুত্র’র জন্য সেরা নির্মাতার পুরস্কার জিতে নেন কৌশিক গাঙ্গুলী। ‘গুমনামি’র জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতে নেন প্রসেনজিৎ চ্যাটার্জী এবং যৌথভাবে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন ‘পরীণিতা’র জন্য শুভশ্রী গাঙ্গুলী এবং ‘হোটেল রিজেন্সি’র জন্য স্বস্তিকা মুখার্জী।

এর আগে ২০১৮ সালে কৌশিক গাঙ্গুলীর ‘বিসর্জন’ এ অভিনয়ের জন্য ‘শ্রেষ্ঠ অভিনেত্রী’ হিসেবে জনপ্রিয় ও সমালোচক দুই ক্যাটাগরিতেই মনোনয়ন পেয়েছিলেন জয়া আহসান। সেবার জনপ্রিয় ক্যাটাগরিতে পুরস্কার জেতেন তিনি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..