সারা বাংলা

ফুলবাড়ীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রতিনিধি, দিনাজপুর : দিনাজপুরের ফুলবাড়ীতে সড়ক ও জনপথের রাস্তার দু’পাশের জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে সড়ক পরিবহন ও সেতু বিভাগ।

গতকাল সোমবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মাহবুবুর রহমানের নেতৃত্বে সকাল ১০টা থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হয়। এ সময় সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী সুনতি চাকমা ও দিনাজপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক শরিফ উপস্থিত ছিলেন।

গতকাল সোমবার বিকাল পর্যন্ত পৌর শহরের ঢাকা মোড় থেকে হাসপাতাল মোড় পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চলে ।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মাহবুবুর রহমান ফারুকী বলেন, দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়ক প্রশস্তকরণের জন্য সড়কের দু’পাশের জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। এ অভিযানের অংশ হিসেবে ফুলবাড়ী পৌর শহরে উচ্ছেদ অভিযান চলছে।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনতি চাকমা বলেন, দিনাজপুর-গবিন্দগঞ্জ ১০৬ কিলোমিটার আঞ্চলিক মহাসড়কটি প্রশস্তকরণের জন্য গবিন্দগঞ্জ থেকে দিনাজপুর পর্যন্ত সড়কের দু’পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য এর আগে নোটিস দেওয়া হয়েছিল। কিন্তু নোটিস পাওয়ার পরও অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়া হয়নি। ফলে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে।

এদিকে উচ্ছেদ অভিযান পরিচালনার সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে ফুলবাড়ী শহরে। আবাসিক প্রকৌশলী উজ্জ্বল আলী বলেন উচ্ছেদ অভিযানে নিরাপত্তার জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়।

উচ্ছেদ অভিযানে পুলিশ, ফায়ার সার্ভিসকর্মী ও নেসকোর ফুলবাড়ী আবাসিক বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..