প্রিন্ট করুন প্রিন্ট করুন

ফের আন্দোলনে ফুলবাড়িয়া কলেজশিক্ষকরা

শেয়ার বিজ ডেস্ক: ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারীকরণের দাবি পূরণ না হওয়ায় ফের আন্দোলনের ঘোষণা দিয়েছেন কলেজটির শিক্ষকরা। শনিবার ময়মনসিংহ প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারীকরণ আন্দোলনের আহ্বায়ক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান এসএম আবুল হাশেম। খবর বিডিনিউজ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, গত বছরের ৩০ নভেম্বর কলেজ সরকারীকরণ, কলেজ পরিচালনা কমিটির সভাপতির পদ থেকে স্থানীয় এমপির এবং কলেজের অধ্যক্ষের পদত্যাগ করার ব্যাপারে ধর্মমন্ত্রীর আশ্বাসে আন্দোলন এক মাস স্থগিত রাখা হয়। কিন্তু এ সময়ের মধ্যে কলেজ পরিচালনা কমিটির সভাপতির পদ থেকে সংসদ সদস্য মোসলেম উদ্দিন পদত্যাগ করলেও অধ্যক্ষ নাসির উদ্দিন খান পদত্যাগ করেননি। এছাড়া কলেজ সরকারীকরণেরও কোনো অগ্রগতি হয়নি। তাই আজ থেকে লাগাতার ১৫ দিন আন্দোলনের ঘোষণা দেওয়া হয় সংবাদ সম্মেলনে।

কর্মসূচির মধ্যে রয়েছে প্রথম দিন বিক্ষোভ মিছিল, ৪ জানুয়ারি কালো পতাকা মিছিল, ৭ তারিখ আন্দোলনে নিহতদের জন্য স্মরণসভা, ৯ ও ১১ জানুয়ারি বিক্ষোভ মিছিল, ১৪ তারিখ চিত্র প্রদর্শনী, ১৫ তারিখ মাথায় কাফনের কাপড় বেঁধে বিক্ষোভ মিছিল।