Print Date & Time : 9 May 2021 Sunday 1:33 pm

ফের চালু হলো কাঠমান্ডুতে বিমানের নিয়মিত ফ্লাইট

প্রকাশ: February 19, 2021 সময়- 12:05 am

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাস মহামারির কারণে বছরখানেক বন্ধ থাকার পর নেপালের কাঠমান্ডুতে নিয়মিত ফ্লাইট পরিচালনা শুরু করল বিমান বাংলাদেশ এয়ারলাইনস। গতকাল বেলা ২টা ৪০ মিনিটে প্রথম ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে বলে বিমানের জনসংযোগ শাখার উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানিয়েছেন।

তিনি বলেন, দীর্ঘ বিরতির পর বৃহস্পতিবার দুপুরে বিমানের বিজি ০৭১ ফ্লাইটটি ঢাকা থেকে ১০৬ জন যাত্রী নিয়ে কাঠমান্ডুর উদ্দেশ্যে ছেড়ে যায়। সেটা সন্ধ্যা ৬টা ৫ মিনিটে বিজি ০৭২ ফ্লাইট হিসেবে ঢাকায় ফিরবে। এখন থেকে প্রতি সোমবার ও বৃহস্পতিবার ঢাকা থেকে কাঠমান্ডুতে বিমান বাংলাদেশ এয়ারলাইনস নিয়মিত ফ্লাইট পরিচালনা করবে। বিমানের মোবাইল অ্যাপস, ওয়েবসাইট, ট্রাভেল এজেন্ট, ট্যুর অপারেটর, বিমানের কলসেন্টার এবং সেলস কাউন্টার থেকে টিকিট কেনা যাবে।

কভিড-১৯ মহামারির মধ্যে মার্চের মাঝামাঝি সময়ে বিশ্বের প্রায় সব

 দেশের সঙ্গে বাংলাদেশের বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়। এরপর জুন থেকে ধীরে ধীরে আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা শুরু হলে বিমানও ফ্লাইট পরিচালনা শুরু করে। নিয়মিত ফ্লাইট পরিচালনা বন্ধ থাকলেও বিভিন্ন দেশ থেকে প্রবাসী বাংলাদেশিদের ফিরিয়ে আনার পাশাপাশি ওই সময়ে বিদেশি নাগরিকদের ফেরত পাঠাতে বিশেষ ফ্লাইট পরিচালনা করে বিমান।