স্পোর্টস

ফের জাতীয় লিগের স্পন্সর ওয়ালটন

ক্রীড়া প্রতিবেদক: দ্বিতীয়বারের মতো জাতীয় ক্রিকেট লিগের টাইটেল স্পন্সর হয়েছে ওয়ালটন। এবার তিন বছরের জন্য প্রতিষ্ঠানটি চুক্তিবদ্ধ হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে। গতকাল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ব্যাপারটি নিশ্চিত করে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।
এর আগে জাতীয় লিগের সব শেষ তিন আসরেও স্পন্সর ছিল ওয়ালটন। এর আগেও টানা আট বছর সাদা পোশাকের এ টুর্নামেন্টের পৃষ্ঠপোষক ছিল প্রতিষ্ঠানটি। এদিকে আবার লিস্ট ‘এ’ ক্রিকেট টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগের গত আট আসরের টাইটেল স্পন্সর ছিল ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠানটি। ঘরোয়া ক্রিকেটে স্পন্সরশিপ বাদেও বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) একটি ফ্র্যাঞ্চাইজির মালিক ওয়ালটন, যারা বিসিএলের প্রথম ও চতুর্থ আসরে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
গতকাল ওয়ালটনকে জাতীয় লিগের স্পন্সর হিসেবে পেয়ে বিসিবির প্রধান নির্বাহী সুজন বলেন, ‘ওয়ালটন গ্রুপ বাংলাদেশ ক্রিকেটের ডাকে বরাবরই সাড়া দিয়ে থাকে। দেশের বিভিন্ন প্রতিযোগিতায় সব সময় তারা পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসে। শুধু ঘরোয়া ক্রিকেটে নয়, আন্তর্জাতিক বিভিন্ন সিরিজে ওয়ালটনের স্পন্সরশিপ দেখা যায় সব সময়। দেশের গণ্ডি পেরিয়ে
যারা বাইরেও পৃষ্ঠপোষকতা করছে। এতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে। আমরা আশা করব
বিসিবির সঙ্গে ওয়ালটন গ্রুপের যে সম্পর্ক তা সামনেও বজায় থাকবে।’
ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক উদয় হাকিম বলেন, ‘আন্তর্জাতিক সিরিজে পৃষ্ঠপোষকতায় অনেক প্রতিষ্ঠান এগিয়ে আসে। সেখানে সবাই মাইলেজের চিন্তা করে। কিন্তু ঘরোয়া ক্রিকেটে কাউকেই দেখা যায় না। এক্ষেত্রে ওয়ালটন গ্রুপ ব্যতিক্রম। আমরা ঘরোয়া ক্রিকেট প্রোমোট করতে চাই। কারণ ঘরোয়া ক্রিকেটে যদি প্রতিদ্বন্দ্বি^তা দেখা যায়, ঘরোয়া ক্রিকেট যদি মানসম্পন্ন হয় তাহলে আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ ভালো করব। পাশাপাশি আমাদের সামাজিক দায়বদ্ধতাও আছে। এ বছরসহ পরবর্তী দু’বছরের জন্য জাতীয় ক্রিকেট লিগের স্পন্সর ওয়ালটন। এ জন্য বিসিবিকে ধন্যবাদ। দীর্ঘমেয়াদি চুক্তি করার পেছনে প্রথম কারণ বাংলাদেশের ক্রিকেটের উন্নতির সূচক ঊর্ধ্বমুখী। আমরা চাই এ ধারা অব্যাহত থাকুক।’
সংবাদ সম্মেলন শেষে প্রতিযোগিতার লোগো উšে§াচন করা হয়। আগামী ১০ অক্টোবর থেকে দেশের চারটি মাঠে শুরু হবে জাতীয় লিগের ম্যাচ। প্রথম দুই রাউন্ডে খেলবেন জাতীয় দলের ক্রিকেটাররা।

সর্বশেষ..