স্পোর্টস

ফের বার্সেলোনার ত্রাতা মেসি

ক্রীড়া ডেস্ক : অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে টানা ১৮ ম্যাচে অজেয় থাকার তৃপ্তি নিয়ে গত পরশু মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। কিন্তু শত চেষ্টা করেও লা লিগার এ ম্যাচে কিছুতেই প্রতিপক্ষের জালমুখ খুলতে পারছিল না কাতালানরা। শেষ পর্যন্ত লিওনেল মেসি দেখান ঝলক। অসাধারণ এক গোল করে বনে যান ন্যু-ক্যাম্পের দলটির ত্রাতা। এর ফলে ১-০ ব্যবধানে জিতে চলতি টুর্নামেন্টের শীর্ষে আবারও ফিরেছে আরনাস্তে ভালভার্দের শিষ্যরা। 

ওয়ান্দা মেত্রোপলিতানোয় একমাত্র গোলটি মেসি করেন ৮৬তম মিনিটে। এর আগে লা লিগার সেরা দুই গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেন ও ইয়ান অবলাকের শ্রেষ্ঠত্ব প্রমাণের ম্যাচে দুই দল বহু চেষ্টা করেও গোলের দেখা পাচ্ছিল না। ফলে গোলশূন্য এক ড্রয়ের প্রস্তুতি নিতে শুরু করেছিল অনেকেই। ঠিক তখনই এক মুহূর্তের মেসি-ঝলক, আর তা-ই ব্যবধান গড়ে দেয় ম্যাচের।

এর আগে মাঠের লড়াই শুরু হওয়ার পর থেকেই প্রায় ২০ মিনিট পর্যন্ত বার্সেলোনা শিবিরে একের পর এক আক্রমণ করে অ্যাথলেটিকো। কিন্তু একবারও গোলের দেখা পায়নি দলটি। এদিকে বার্সেলোনা যে কয়েকটি সুযোগ সৃষ্টি করেছে সবই মেসির সুবাদে। এর মাঝে একটি তো প্রায় নিশ্চিত গোল করার সুযোগ ছিল। কিন্তু আঁতোয়ান গ্রিজমান দর্শকের দুয়োর চাপে বল গ্যালারিতে পাঠিয়ে হতাশ করেন। অন্যদিকে হারমোসো ও মোরাতার দুটি নিশ্চিত গোল বাঁচিয়ে দেন বার্সা গোলরক্ষক টের স্টেগেন। শেষ পর্যন্ত কাতালানরা জয় নিয়েই মাঠ ছাড়ে।

ফের জেতায় দারুণ খুশি বার্সেলোনা কোচ ভালভার্দে‘কঠিন ম্যাচে লিওকে দলে পাওয়া সব সময়ই বাড়তি সুবিধা। এ ম্যাচে আমার সবকিছুই ভালো লাগে। শুরুতে একটু কষ্ট হয়েছে এবং তিন পয়েন্ট পেয়েছি। খারাপ বিষয়গুলো নিয়ে আমাদের এখনই ভাবতে হবে না। এ মাঠে কষ্ট করতেই হবে। কিন্তু আমরা জিতেছি এবং গুরুত্বপূর্ণ তিনটি পয়েন্ট পেয়েছি। এটাই বেশি গুরুত্বপূর্ণ।’

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..