Print Date & Time : 9 May 2021 Sunday 1:16 pm

ফের বার্সেলোনার সভাপতি লাপোর্তা

প্রকাশ: March 8, 2021 সময়- 02:59 pm

ক্রীড়া ডেস্ক: আবারও বার্সেলোনার সভাপতি হলেন হুয়ান লাপোর্তা। রোববার ভোটে তিনি বড় ব্যবধানে হারিয়েছেন ভিক্টর ফন্ট ও টনি ফ্রেইসাকে। এর আগে ২০০৩ থেকে ২০১০ পর্যন্ত বার্সেলোনার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন লাপোর্তা।

রোববার ১২ ঘণ্টা ধরে ভোট দিয়ে নতুন প্রধান ও বোর্ড বেছে নিয়েছেন কাতালান ক্লাবটির ৫০.৪২ শতাংশ ভোটার। লিওনেল মেসি, সার্জিও বুসকেতস, জর্দি আলবাসহ অনেক খেলোয়াড়রাও এতে অংশ নিয়েছেন।

নির্বাচনে রোববার মোট ভোট পড়েছে ৫১ হাজার ৯৮৩টি। লাপোর্তা পেয়েছেন ৩০ হাজার ১৮৪টি বা ৫৪.২৮ শতাংশ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী ফন্ট পেয়েছেন ১৬ হাজার ৬৭৯টি বা ২৯.৯৯ শতাংশ ভোট। আরেক প্রার্থী ফ্রেইসা পেয়েছেন ৪ হাজার ৭৬৯টি বা ৮.৫৮ শতাংশ ভোট।

নির্বাচনে জয়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হুয়ান লাপোর্তা বলেন, ‘আজকের দিনটি বিশেষ একটি দিন ছিল। এটি এমন একটি নির্বাচন যা আমাদের ক্লাবের মর্যাদাকে বৃদ্ধি করবে। আমরা মোর দ্যান এ ক্লাবের হয়ে কাজ করব। এই নির্বাচনটি ছিল ক্লাবের ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন।’

ক্লাবের কিংবদন্তি ইয়োহান ক্রুইফকে ধন্যবাদ জানিয়ে লাপোর্তা বলেন, ‘আমি জোহান ক্রুইফকে ধন্যবাদ জানাই যিনি আর আমাদের মাঝে নেই। ক্রুইফ সর্বদা আমাদের অনুপ্রেরণা দিয়ে গেছেন। আমরা সবসময় ক্রুইফকে অনুসরণ করব।’

এরআগে গত অক্টোবরে যথাযথ দায়িত্ব পালনে ব্যর্থতার দায়ে প্রবল চাপের মুখে সভাপতির পদ ছাড়েন জোসেপ মারিয়া বার্তোমেউ। এরপর থেকে ক্লাবিটির ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পান কার্লেস তুসকেতস।

লাপোর্তা আগেই জানিয়েছিলেন, নির্বাচিত হলে মেসিকে নতুনভাবে চুক্তিবদ্ধ করতে সব রকম চেষ্টাই করবেন। এদিকে দলের জন্য কয়েকজন নতুন খেলোয়াড় কেনার ব্যাপারেও সর্বোচ্চ গুরুত্ব দেবেন। এখন দেখার বিষয়, নিজের দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করে বার্সার চলমান সঙ্কট সমাধানে কতটা ভূমিকা রাখতে পারেন তিনি।