স্পোর্টস

ফের বিসিবির চুক্তিতে ইমরুল কায়েস

ক্রীড়া প্রতিবেদক: ব্যাটে রান নেই। এ কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে ছিটকে গিয়েছিলেন ইমরুল কায়েস। তবে ছন্দে ফেরে হারানো সম্মানটুকুও বুঝে পেলেন এই ব্যাটসম্যান। ফের কেন্দ্রীয় চুক্তিতে এসেছেন এই ওপেনার। প্রথমবারের মতো জায়গা মিলছে আবু জায়েদ রাহি, নাঈম হাসান, মোহাম্মদ সাইফ উদ্দিন ও সৈয়দ খালেদ আহমেদের।
২০১৮ সালে শুরুতে চুক্তিতে দশ ক্রিকেটার থাকলো পরে লিটন দাস, আবু হায়দার ও নাজমুল হোসেন শান্ত জায়গা পান। কিন্তু অফ ফর্মের কারণে সেই তালিকা থেকে এবার বাদ পড়লেন শান্ত। তরুন এ ক্রিকেটার ব্যাট-বল দুটোতেই সুপার ফ্লপ।
গতকাল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন- বোর্ড সভায় ‘এ’ ও ‘এ প্লাস’ ক্যাটেগরিতে আটজন, ‘বি’ ক্যাটেগরিতে চারজন ও রুকি ক্যাটেগরিতে পাঁচজনকে রেখে নতুন কেন্দ্রীয় চুক্তি অনুমোদন দেওয়া হয়েছে।
বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে এখন আছেন ১৭ ক্রিকেটার। এর মধ্যে রুকি ক্যাটেগরিতে জায়গা ধরে রেখেছেন বাঁহাতি পেসার আবু হায়দার রনি। এ ক্যাটেগরিতে তার সঙ্গী স্পিনার নাঈম, পেস বোলিং অলরাউন্ডার সাইফ এবং দুই পেসার আবু জায়েদ ও খালেদ আহমেদ।
চুক্তির ‘বি’ ক্যাটেগরিতে আছেন মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। সবশেষ রুকি ক্যাটেগরিতে থাকা লিটন ‘বি’ ক্যাটেগরিতে উঠেছেন।
‘এ প্লাস’ ক্যাটেগরিতে রয়েছেন পাঁচ অভিজ্ঞ ক্রিকেটার- মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল খান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। ‘এ’ ক্যাটেরিতে মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেনের সঙ্গে যোগ হলেন ইমরুল কায়েস।
কেন্দ্রীয় চুক্তিতে আছেন যারা-
মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মমিনুল হক, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু হায়দার রনি, আবু জায়েদ, মোহাম্মদ সাইফ উদ্দিন, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..