ফের বিসিবি নির্বাচনে জয়ী নাজমুল হাসান

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নির্বাচনের ফল কী হবে, তা আগেই টের পাওয়া গিয়েছিল। শেষ পর্যন্ত গতকাল তেমনই হয়েছে। এদিন ৫৩ ভোট পেয়ে ফের পরিচালক নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন। ক্যাটেগরি-২ থেকে ৫৭ ভোটের মধ্যে তিনি যৌথভাবে তৃতীয় সর্বোচ্চ ভোট পেয়েছেন। এবার নির্বাচন করে বিজয়ী হয়ে তিনি পরিচালনা পরিষদে এলেন। এর আগে সরকারের মনোনয়নে একবার ও আরেকবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।

এর আগে ২০১২ সালের অক্টোবরে সরকারের মনোনয়নে বিসিবি সভাপতির দায়িত্ব নেন নাজমুল হাসান। এক বছর পর আরেক অক্টোবরে নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন তিনি। চার বছর পর ২০১৭ সালের নির্বাচনে আবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় বোর্ড সভাপতি হন পাপন। তবে নির্বাচনের মাধ্যমে ক্রিকেট বোর্ডের পরিচালনা পরিষদে এসেছেন তিনি।

গতকাল ক্লাব ক্যাটেগরি থেকে সবচেয়ে বেশি ১২ পরিচালক নির্বাচিত হয়েছেন। ১২ পদের জন্য লড়েছেন ১৬ প্রার্থী। নাজমুল হাসানের সঙ্গে সর্বোচ্চ ৫৩ ভোট পেয়েছেন গাজী গোলাম মর্তুজা ও এনায়েত হোসেন সিরাজ।

আগের পরিচালনা পরিষদ থেকে বেশিরভাগ প্রার্থী নির্বাচিত হয়েছেন। এ ক্যাটেগরির নতুন মুখ ওবেদ নিজাম, সালাহ উদ্দিন চৌধুরী, ফাহিম সিনহা, ইফতেখার রহমান ও মনজুর আলম।

ভোটে হেরেছেন মাসুদুজ্জামান (৫), সাইফুল ইসলাম ভূঁইয়া (১০), মোহাম্মদ আব্দুর রহমান (৬) ও রফিকুল ইসলাম (১০)।

এ ছাড়া পরিচালক পদে নির্বাচিত হয়েছেন গাজী গোলাম মর্তুজা (৫৩), নজিব আহমেদ (৫১), মাহবুব উল আনাম (৪৭), ওবেদ রশিদ নিজাম (৫১), সালাহ উদ্দিন চৌধুরী (৪৯), ইসমাইল হায়দার মল্লিক (৫২), ফাহিম সিনহা (৫০), ইফতেখার রহমান (৫০), মনজুর কাদের (৪৯) ও মনজুর আলম (৪৬)।

ক্যাটেগরি ৩ থেকে খালেদ মাহমুদ সুজন ৩৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী নাজমুল আবেদীন ফাহিম পান ৩টি ভোট। এ ছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা ও ক্রীড়া সংস্থা থেকে আগেই সাতজন নির্বাচিত হন। রাজশাহী বিভাগ থেকে খালেদ মাসুদ পাইলটকে হারিয়ে নির্বাচিত হয়েছেন সাইফুল আলম চৌধুরী স্বপন। পাইলট মাত্র ২ ভোট পেয়েছেন। সাইফুল ভোট পেয়েছেন ৭টি। এ ছাড়া ঢাকা বিভাগ থেকে নাঈমুর রহমান দুর্জয় ও তানভীর আহমেদ টিটু ১৭টি করে ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯১  জন  

সর্বশেষ..