প্রিন্ট করুন প্রিন্ট করুন

ফের বেড়েছে দৈনিক আক্রান্ত রোগী

শেয়ার বিজ ডেস্ক: বিশ্বজুড়ে ফের বেড়েছে কভিড-১৯ সংক্রমণ। বিশ্বে গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত) নতুন করে সংক্রমিত হয়েছেন প্রায় সাত লাখ ৩০ হাজার মানুষ। এদিন মারা গেছেন এক হাজার ২৩৫ জন।

দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জার্মানি। দৈনিক মৃত্যুতে তাইওয়ানকে টপকে শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। গতকাল সকালে কভিডে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস জানায়, গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী ভাইরাসে বিশ্বজুড়ে নতুন করে সংক্রমিত হয়েছেন সাত লাখ ৩০ হাজার ৫৭৯ জন। এক দিনের ব্যবধানে আক্রান্তের সংখ্যা বেড়েছে প্রায় চার লাখ। তাদের নিয়ে বিশ্বে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৪ কোটি ৫৭ লাখ ১১ হাজার ১৮১ জন।

সবচেয়ে ভয়াবহ অবস্থা জার্মানির। এক দিনে ইউরোপের দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন এক লাখ ২২ হাজার ৫৯৭ জন। ইউরোপের আরেক দেশ ফ্রান্সে সংক্রমিত হয়েছেন ৯৫ হাজার ২১৭ জন। যুক্তরাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৯ হাজার ৩৯৮ জন। আর তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ৫৬ হাজার ৪০৪ জন। কিম জং উনের দেশ উত্তর কোরিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ২৬০ জন।

গত ২৪ ঘণ্টায় সর্বাধিক প্রাণহানির ঘটনা ঘটেছে ব্রাজিলে। লাতিন আমেরিকার দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২১৯ জন। এ নিয়ে দেশটিতে করোনায় ছয় লাখ ৬৯ হাজার ৪৩৬ জন মারা গেলেন। এদিন যুক্তরাষ্ট্রে মারা গেছেন ১৭৪ জন। এ নিয়ে দেশটিতে প্রাণঘাতী ভাইরাসে প্রাণ হারালেন ১০ লাখ ৩৮ হাজার ৮৩৭ জন। তাইওয়ানে এক দিনে মৃত্যু হয়েছে ১১৫ জনের। জাপানে এক দিনে আরও ১০ হাজার ২০৭ জন সংক্রমিত হয়েছেন এবং মারা গেছেন ১৩ জন। এ সময় অস্ট্রেলিয়ায় শনাক্ত হয়েছেন ৩১ হাজার ৫৬৯ জন এবং মারা গেছেন ৫৮ জন, থাইল্যান্ডে শনাক্ত

হয়েছেন এক হাজার ৭১৪ জন এবং মারা গেছেন ২১ জন। চিলিতে শনাক্ত হয়েছেন চার হাজার ৮৯২ জন এবং মারা গেছেন ৯ জন।

এদিন পর্তুগালে শনাক্ত হয়েছেন ১৮ হাজার ৩৫ জন এবং মারা গেছেন ২২ জন। থাইল্যান্ডে শনাক্ত হয়েছেন এক হাজার ৭১৪ জন এবং মারা গেছেন ২১ জন।