স্পোর্টস

ফের লাবুশেনের সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক: সাদা পোশাকের ক্রিকেটে ফর্মের তুঙ্গে রয়েছেন মার্নাস লাবুশেনে। গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে পার্থেও সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন। সেঞ্চুরি করে রয়েছেন অপরাজিত। এর আগে গত মাসের শেষ দিকে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্টেই সেঞ্চুরি করেছিলেন তিনি।

লাবুশেনের সেঞ্চুরির দিনে গতকাল পার্থে অস্ট্রেলিয়া ৪ উইকেটে ২৪৮ রান তোলে। লাবুশেনে ১১০ আর ট্রেভিস হেড ২০ রানে ব্যাট করছেন। আগে ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ করেন সমান ৪৩ রান।

গোলাপি বলে দিন-রাতের টেস্টে আগে ব্যাট করা অনেকটাই সহজ। এ চিন্তা থেকে গতকাল টস জিতে ২২ গজে নামে অস্ট্রেলিয়া। জো বার্নাস ও ডেভিড ওয়ার্নারের সৌজন্যে বেশ ভালোই শুরু করে স্বাগতিকরা। কিন্তু ৪০ রানে ডি গ্র্যান্ডহোমের বলে এলবিডব্ল–র ফাঁদে পড়েন বার্নাস (৯)। তবে লাবুশেনেকে নিয়ে বেশ খেলতে থাকেন ওয়ার্নার। সে ধারাবাহিকতায় তিনি হাফ সেঞ্চুরির দিকেই ছুটছিলেন। কিন্তু ইনিংসের ২৬তম ওভারে নীল ওয়াগনারের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ফেরেন তিনি। তার আগে এ বাঁহাতি করেন ৪ চারে ৪৩ রান। এর পরের গল্প শুধুই লাবুশেনের। স্টিভেন স্মিথকে নিয়ে তিনি তৃতীয় উইকেটে গড়েন ১৩২ রানের জুটি। এর মধ্যে স্টিমের অবদান ছিল ৪৩ রান। এরপরই তিনি ওয়াগনারের বলে সাউদির হাতে ধরা পড়ে ফেরেন। দ্রুতই এদিন ম্যাথু ওয়েডও পথ ধরেন সাজঘরের। তবে ঠিকই এক প্রান্ত আগলে রেখে ১৬৬ বলে ১৪ চার ও এক ছয়ে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন লাবুশেনে। দিন শেষে তিনি অপরাজিত ১১০ রানে। তার সঙ্গী হেড ২০ রানে রয়েছেন অন্য প্রান্তে। তাতে অজিরাও রয়েছে ভালো অবস্থানে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..