স্পোর্টস

ফের সেমিতেই শেষ বাংলাদেশের স্বপ্ন

বঙ্গবন্ধু গোল্ডকাপ

ক্রীড়া প্রতিবেদক: ঘরের মাঠে টুর্নামেন্ট। তাই বাড়তি সুবিধা নিয়ে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন বুনেছিল বাংলাদেশ ফুটবল দল। গ্রুপ পর্বে শ্রীলঙ্কার বিপক্ষে দাপুটে জয়ে সে পথে বেশ এগিয়েও গিয়েছিল জেমি ডে’র শিষ্যরা। কিন্তু গতকাল বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে আফ্রিকা মহাদেশের দেশ বুরুন্ডির কাছে ৩-০ গোলে হেরে থামতে হয় জামাল ভুঁইয়াদের। এর আগে এ টুর্নামেন্টের গত আসরের শেষ চার থেকে বিদায় নিতে হয়েছিল তাদের।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে গতকাল বুরুন্ডির বিপক্ষে প্রথমার্ধের বেশিরভাগ সময় লড়াই করেছিল বাংলাদেশ। কিন্তু এ অর্ধের শেষ দিকে সাত মিনিটের ঝড়ে এলোমেলো হয়ে যায় লাল-সবুজদের স্বপ্ন। গোল হজম করে দুটি। এরপর দ্বিতীয়ার্ধে গুছিয়ে ওঠার চেষ্টা করলেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় তা আর হয়নি। উল্টো হজম করে আরেকটি গোল। তাই বুরুন্ডির কাছে হেরে বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনাল থেকে ছিটকে যায় জেমি ডে’র দল।

বুরুন্ডির হয়ে গতকাল হ্যাটট্রিক করেন এনশিমিরিমানা জসপিনে। গতবার ফিলিস্তিনের কাছে হেরে সেরা চার থেকে ছিটকে গিয়েছিল বাংলাদেশ। এ টুর্নামেন্টে ২০১৫ সালে রানার্সআপ হয়েছিল ডে’র শিষ্যরা।

গতকাল ৪২তম মিনিটে পেছনে পড়ে বাংলাদেশ। সে সময় ডান দিক থেকে ব্যালানচার্ডের আড়াআড়ি ক্রস রায়হান হাসান পা বাড়িয়েও বিপদমুক্ত করতে পারেননি; তার পেছনে থাকা জসপিন নিখুঁত টোকায় জাল খুঁজে নেন। যোগ করা সময়ে ডান দিক থেকে ব্যালানচার্ডের ক্রসে চার ডিফেন্ডারের মাঝ থেকে লাফিয়ে হেডে লক্ষ্যভেদ করেন জসপিন। যে কারণে ২-০ গোলে পেছনে পড়ে লাল-সবুজ প্রতিনিধিরা। এরপর ম্যাচের ৭৮তম মিনিটে জসপিন হ্যাটট্রিক পূরণ করলে বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর পথ আরও কঠিন হয়ে যায়। শেষ পর্যন্ত সেটাই হয়েছে। আর তাতেই লাল-সবুজ প্রতিনিধিরা বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিল।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..