টেলকো টেক

ফোর-জি নেটওয়ার্ক সম্প্রসারণে বাংলালিংক

বাংলাদেশের শীর্ষস্থানীয় ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক গ্রাহকদের নিরবচ্ছিন্ন সংযোগ ও উন্নত ডিজিটাল সেবাদানের লক্ষ্যে দেশজুড়ে ফোর-জি নেটওয়ার্ক সম্প্রসারণ করেছে। সম্প্রতি বাংলালিংকের প্রায় ১০০০ সাইট ফোর-জিতে আপগ্রেড করা হয়েছে। এছাড়া আরও ৪০০ স্থানে সম্প্রসারণ করা হয়েছে বাংলালিংকের নেটওয়ার্ক কভারেজ। এ উপলক্ষে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় রাজধানীর টাইগার্স ডেনে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গা দত্ত, চিফ টেকনোলজি অফিসার পিয়েরে বউট্রস ওবায়েদসহ অন্য সদস্যরা।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, ২০১৮ সালে সর্বোচ্চ পরিমাণে স্পেকট্রাম কেনা ও ফোর-জি নেটওয়ার্ক চালু করার পর থেকে বাংলালিংক নেটওয়ার্ক সম্প্রসারণ করে চলেছে ও সব প্রান্তিকে তাদের ফল সন্তোষজনক। এ বছরের দ্বিতীয় প্রান্তিকে আগের বছরের একই প্রান্তিকের তুলনায় পাঁচ দশমিক চার শতাংশ আয় বেড়েছে। ডেটায় ২৮ শতাংশ আয় বেড়েছে এ সময়ে।

উপাঙ্গা দত্ত বলেন, এ ফোর-জি প্রযুক্তি চালু ও নেটওয়ার্ক কভারেজ সম্প্রসারণ আমাদের একটি উল্লেখযোগ্য অর্জন। বাংলালিংক সব সময় গ্রাহকদের সাশ্রয়ী দামে উন্নত সেবাদানে প্রতিজ্ঞাবদ্ধ থাকবে।

সর্বশেষ..