Print Date & Time : 2 July 2022 Saturday 12:06 pm

ফ্লোরিডায় নৌকাডুবি নিখোঁজ ৩৯

শেয়ার বিজ ডেস্ক: গত শনিবার রাতে মানব পাচারকারী নৌকা উল্টে যাওয়ার পর উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে যুক্তরাষ্ট্রের কোস্টগার্ড। তাদের ধারণা ফ্লোরিডা উপকূলে নৌকা উল্টানোর ঘটনায় ৩৯ জন নিখোঁজ হয়েছেন। খবর: সিএনএন।

যুক্তরাষ্ট্রের কোস্টগার্ড জানিয়েছে, তারা ফ্লোরিডার উপকূলে আটলান্টিক মহাসাগরে উল্টে যাওয়া একটি নৌকার নিখোঁজ ৩৯ আরোহীর খোঁজে অনুসন্ধান চালাচ্ছে।

বাহামাস থেকে আসা নৌকাটি স্থানীয় সময় শনিবার রাতে উল্টে যায় বলে জানায় কোস্টগার্ড।

ফ্লোরিডার ফোর্ট পিয়ার্স শহর থেকে ৭২ কিলোমিটার দূরে মৎস্যজীবীরা উল্টে যাওয়া নৌকার ওপর এক ব্যক্তিকে দেখতে পাওয়ার পর উদ্ধারকারীরা গত মঙ্গলবার সকালে ঘটনার খবর পায়। ওই ব্যক্তি জানান, তিনি শনিবার রাত থেকে উল্টে যাওয়া নৌকাটি আঁকড়ে ধরে আছেন। নৌকাটি বাহামাসের বিমিনি থেকে তাকেসহ মোট ৪০ জন আরোহী নিয়ে রওনা হয়ে উত্তর দিকে এগোনোর পথে বৈরী আবহাওয়ার মধ্যে উল্টে যায়।

কোস্টগার্ড জানায়, ফোর্ট পিয়ার্স থেকে প্রায় ৭২ কিলোমিটার দূরে সাগরে নৌকাটি উল্টে গিয়েছিল। তবে এটি কোনো ধরনের নৌকা ছিল তা জানাতে পারেনি। নৌকাটির আরোহীদের কারও লাইফ জ্যাকেট ছিল না বলে কোস্টগার্ড জানিয়েছে। পরে এক টুইট বার্তায় তারা জানায়, সম্ভবত মানব পাচারের উদ্দেশ্যে ব্যবহার করা হচ্ছিল নৌকাটি। সাগরে নিরাপত্তা নিশ্চিত করতে তাদের জাহাজগুলো নিয়মিতভাবে হাইতি, পুয়ের্তো রিকো ও বাহামাসের আশপাশের জলসীমায় টহল দেয়। লোকজনকে অনিরাপদ নৌকায় না উঠতে সতর্ক করেছে তারা।

উদ্ধার কার্যক্রমের অংশ হিসেবে ওই এলাকায় জাহাজ ও হেলিকপ্টার নিয়ে তল্লাশি চালানো হচ্ছে। বিমিনি থেকে ফোর্ট পিয়ার্স শহর প্রায় ২৫১ কিলোমিটার উত্তর-পশ্চিমে অবস্থিত।

বাহামাসের রাজকীয় প্রতিরক্ষা বাহিনী ও কোস্টগার্ডের তথ্য অনুযায়ী, তারা শুক্রবার বিমিনি থেকে আট কিলোমিটার দূরে সাগরে উল্টে যাওয়া একটি নৌকার অন্তত ৩১ আরোহীকে উদ্ধার করেছে। এ দুই ঘটনার মধ্যে কোনো সম্পর্ক রয়েছে কি না খতিয়ে দেখা হচ্ছে।