পুঁজিবাজার

ফ্লোর স্পেস কিনবে তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক: বিমা খাতের কোম্পানি তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ ফ্লোর স্পেস কেনার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটি রাজধানীর ডিআইটি এক্সটেনশন রোড ফকিরাপুলের মনির টাওয়ারের কার পার্কিং স্পেসসহ তিনটি ফ্লোর (ষষ্ঠ, সপ্তম ও অষ্টম তলা) কিনবে। প্রত্যেকটি ফ্লোরের আয়তন তিন হাজার ৪৫০ বর্গফুট। নিবন্ধন খরচসহ পার্কিং ও ফ্লোরস্পেস কিনতে মোট খরচ হবে ১১ কোটি ৪১ লাখ ৪১ হাজার ৪৩৬ টাকা।
এদিকে ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটি পাঁচ শতাংশ নগদ ও ছয় শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে এক টাকা ৩৫ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ১৭ টাকা দুই পয়সা। কোম্পানিটি এর আগে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাবছরেও পাঁচ শতাংশ নগদ ও ছয় শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। ওই সময় ইপিএস হয়েছে এক টাকা ৯০ পয়সা ও এনএভি দাঁড়িয়েছে ১৭ টাকা ৪৯ পয়সা। ‘এ’ ক্যাটেগরির এ কোম্পানিটি ২০০৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।
এদিকে গতকাল কোম্পানিটির শেয়ারদর শূন্য দশমিক ৭৪ শতাংশ বা ২০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ২৭ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ২৬ টাকা ৭০ পয়সা। দিনজুড়ে ৪৯ হাজার ১৬৮টি শেয়ার মোট ৭০ বার হাতবদল হয়, যার বাজারদর ১৩ লাখ ১৯ হাজার টাকা। এক বছরে শেয়ারদর সর্বনিম্ন ২২ টাকা ৫০ পয়সা থেকে ৪০ টাকা ৫০ পয়সায় হাতবদল হয়।
১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৪২ কোটি ৫৮ লাখ ৭০ হাজার টাকা। কোম্পানিটির মোট চার কোটি ২৫ লাখ ৮৬ হাজার ৯৭৮টি শেয়ার রয়েছে।

সর্বশেষ..