প্রিন্ট করুন প্রিন্ট করুন

বগুড়ায় কভিডে শনাক্ত আরও ২০০

প্রতিনিধি, বগুড়া: বগুড়ায় কভিড শনাক্তে নতুন রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩৯৮টি নমুনা পরীক্ষা করে ২০০ রোগী শনাক্ত হয়েছেন। শনাক্তের হার দাঁড়িয়েছে ৫০ দশমিক ২৫ শতাংশ, যা এখন পর্যন্ত বগুড়ায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এর আগের দিন শনাক্তের হার ছিল ৪৮ দশমিক ৬৯ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে সালেক উদ্দিন (৬০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য জানান।

সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) ও টিএমএসএস কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করে ১৭০ জনের করোনা শনাক্ত হয়েছেন। এছাড়া অ্যান্টিজেন পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২২ জন এবং বাকি আটজন জিন এক্সপার্ট মেশিনের পরীক্ষায় শনাক্ত হয়েছেন। নতুন ১৬৮ জনের মধ্যে বগুড়া সদরের ১৬৩ জন, শাজাহানপুরের ২৩ জন, গাবতলীর চারজন, আদমদীঘির তিনজন, ধুনটের তিনজন, দুপচাঁচিয়ার দুজনসহ বাকি দুজন সারিয়াকান্দি ও শিবগঞ্জের বাসিন্দা।

জেলায় এ পর্যন্ত এক লাখ ৩৩ হাজার ২৬৪টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ২৩ হাজার তিনজন। এর মধ্যে ২১ হাজার ৩০৪ জন সুস্থ হয়েছেন। করোনায় এ পর্যন্ত মারা গেছেন ৬৮৯ জন।