প্রিন্ট করুন প্রিন্ট করুন

বগুড়ায় ঝড়ে গাছচাপায় দুজন নিহত

প্রতিনিধি, বগুড়া: বগুড়ায় ঘূর্ণিঝড়ে গাছপালা ও বিদ্যুৎ সরবরাহ লণ্ডভণ্ড হওয়ার পাশাপাশি গাছ চাপা পড়ে মারা গেছেন দুই ব্যক্তি। নিহতরা হলেন শাহীন (৪৫) ও আব্দুল হালিম (৫০)। গতকাল ভোরে বগুড়া জেলার ওপর দিয়ে ৮৮ দশমিক ৬ কিলোমিটার গতিবেগে ঘূর্ণিঝড় বয়ে যায়।

জানা গেছে, ঝড়ের সময় কাহালু উপজেলার কালাই ইউনিয়নের কালাই মাঝপাড়া গ্রামে একটি ঝুপড়ি ঘরে তিনজন শ্রমিক অবস্থান করছিলেন। ঝড় শুরু হলে দুজন ঘর থেকে বের হয়ে নিরাপদ স্থানে আশ্রয় নিলেও শাহীন ঘরেই অবস্থান করছিলেন। ঝড়ে ঘর সংলগ্ন একটি পাকুড় গাছ ভেঙে পড়লে ঘরসহ চাপা পড়ে তিনি ঘটনাস্থলেই মারা যান। নিহত শাহীন আলম ওই গ্রামের গোলজার হোসেনের ছেলে।

কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমবার হোসেন বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছে। অন্যদিকে শাজাহানপুর উপজেলার বৃকুষ্টিয়া গ্রামের আনছার আলীর ছেলে আব্দুল হালিম (৫০) গাছ চাপা পড়ে মারা যান। তিনি বগুড়া ক্যান্টনমেন্টে মালী হিসেবে কর্মরত ছিলেন।

ভোর রাতের ঝড়ে একটি বড় গাছ ভেঙে আব্দুল হালিমের ঘরের ওপর পড়ে। সকালে তিনি গাছের ডাল কাটতে গেলে তিনি গাছ চাপায় গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে দুপুরে তিনি মারা যান।