প্রিন্ট করুন প্রিন্ট করুন

বগুড়ায় বেশি দামে আটা বিক্রি দুই দোকানিকে জরিমানা

প্রতিনিধি, বগুড়া: অধিক দামে আটা বিক্রির অভিযোগে বগুড়ার দুটি ব্যবসা-প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছেন ভ্রম্যমাণ আদালত। এ সময় ওই দুই প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে মজুতকৃত আটা মূল্যের সঙ্গে সামঞ্জস্য রেখে রসিদমূল্যে বিক্রি করে তা কৃষি বিপণন অধিদপ্তরে জমা দেয়ার নির্দেশ প্রদান করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে বগুড়া শহরের নামাজগড় বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বগুড়ার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম।

ভ্রাম্যমাণ আদালত প্রথমে শহরতলির পুরান বগুড়ায় সীমা ফ্লাওয়ার মিলসে যান। সেখান থেকে আটার মিলমূল্য জানার পর দুপুরে নামাজগড় বাজারে অভিযান চালানো হয়। এ সময় ওই বাজারের ভাই ভাই ট্রেডার্স ও বিনোদ ট্রেডার্স নামের দুই প্রতিষ্ঠানে আটা মজুত করে অধিক দামে বিক্রির প্রমাণ মেলে। এ কারণে ওই দুই প্রতিষ্ঠানে ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে ভাই ভাই ট্রেডার্সে মজুতকৃত ১৯ বস্তা আটা এবং বিনোদ ট্রেডার্সকে থাকা ১ বস্তা আটা ক্রয়মূল্যের সঙ্গে মিল রেখে আগের বাজার দরে বিক্রি করে বিক্রির প্রমাণিক রসিদ বগুড়া কৃষি বিপণন অধিদপ্তরের মাঠ পরিদর্শকের কাছে দাখিল করার নির্দেশ দেয়া হয়।

বগুড়া কৃষি বিপণন অধিদপ্তরের মাঠ পরিদর্শক আবু তাহের ছাড়াও বগুড়া জেলা পুলিশ ও এপিবিএন সদস্যরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন।