দিনের খবর

বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনতে প্রচেষ্টা জোরদার করা হয়েছে: কাদের

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করতে কূটনৈতিক ও রাজনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ শনিবার সকালে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা জানান।

এ সময় জাতীয় শোক দিবসে বিএনপির চেয়ারপারসনের জন্মদিনের কেক না কাটার সিদ্ধান্ত জাতিকে স্বস্তি দেবে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘জাতিকে আশ্বস্ত করতে চাই, বঙ্গবন্ধুর সাজাপ্রাপ্ত খুনিদের ফিরিয়ে আনতে কূটনৈতিক প্রচেষ্টা আরো জোরদার করা হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে দুর্নীতিমুক্ত দেশ গঠন করতে হবে, অসাম্প্রদায়িক চেতনার বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে হবে, এটাই আমাদের লক্ষ্য।’

যারা শোক দিবসে কেক কেটে জন্মদিন পালন থেকে সরে এসেছে, তাদের শুভবুদ্ধির উদয় হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘জনগণ এতে স্বস্তি পেয়েছে। তারাও বিভ্রান্তকর অবস্থা থেকে মুক্তি পেয়েছে।’

এর আগে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের আনুষ্ঠানিক শ্রদ্ধা নিবেদন শুরু হয় আজ সকাল ৮টা থেকে। এবার করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে শোক দিবসের কর্মসূচি পালন করছে দলটি। তারপরও বিপুলসংখ্যক দলীয় নেতাকর্মীর পাশাপাশি ১৪ দলের নেতাকর্মীরাও ভিড় করেন সেখানে। পরে তাঁদের সঙ্গে নিয়ে ফুল দেন শীর্ষ নেতারা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..