শোবিজ

বঙ্গবন্ধুর দুই কন্যাকে উৎসর্গ করে জামাল হোসেনের দুই গান

বিনোদন প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানাকে উৎসর্গ করে আগামী শোক দিবসকে কেন্দ্র করে দুটি গান লিখেছেন গীতিকার জামাল হোসেন।

গান দুটির শিরোনাম হচ্ছে ‘কে বলে তুমি নাই’ ও ‘রক্তঋণ’। ‘কে বলে তুমি নাই’ গানটির সুর সঙ্গীত করেছেন ইবরার টিপু। গাইবেন বিন্দুকণা ও ইবরার টিপু। ‘রক্ত ঋণ’ গানটির সুর সঙ্গীত করেছেন কিশোর এবং গানটি শ্রোতা দর্শকরা শুনতে পাবেন কিশোর ও ঝিলিকের কণ্ঠে।

দুটি গান প্রসঙ্গে জামাল হোসেন বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে কে বলে তুমি নাই ও রক্ত ঋণ গান দুটি রচনা করেছি। এর আগেও বঙ্গবন্ধুকে নিয়ে আমি একটি গান রচনা করেছিলেন। গানটি গেয়েছিলেন আশিক।’

তিনি বলেন, ‘এবারের দুটি গানেও বর্তমান এবং আগামী প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে আরও বিষদ জানতে পারবে গানে গানে। গানে গানে কাব্যকথায় বঙ্গবন্ধু’কে তুলে ধরা সহজ বিষয় নয়। দুটো গানই আমি বঙ্গবন্ধু’র দুই কন্যা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানাকে উৎসর্গ করেছি। শ্রোতা দর্শকেরা দুটি গানই আশা করছি রঙ্গন মিউজিক ইউটিউব চ্যানেলে শুনতে পাবেন। সহসাই দুইটি গান আসছে।’

জামাল হোসেন নিয়মিত গান রচনা করছেন। তার লেখা নতুন নতুন গান প্রকাশ করছেন তারই ইউটিউব চ্যানেল ‘রঙ্গন মিউজিক’এ। সর্বশেষ তার লেখা লিজার কণ্ঠে ‘পথ হারিয়ে’ এবং মুহিনের কণ্ঠে ‘ভালোবাসি ভালোবাসি’ প্রকাশিত হয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..