করপোরেট কর্নার

‘বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার অ্যাপ’ উদ্বোধন করল আইপিডিসি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ নিয়ে প্রথম কুইজ অ্যাপ ‘বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার অ্যাপ’ উদ্বোধন করেছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। শুক্রবার আইপিডিসির অফিশিয়াল ফেসবুক পেজে ভিন্ন ব্যঞ্জনার ভার্চুয়াল আয়োজনের মধ্য দিয়ে অ্যাপটি উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহ্মেদ পলক, সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, কথাসাহিত্যিক ও ‘বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার অ্যাপ’ এর সম্পাদনা কমিটির সভাপতি সেলিনা হোসেন।

অ্যাপটি নির্মাণের মূল উদ্দেশ্য দেশের তরুণ প্রজš§কে বঙ্গবন্ধু ও তাঁর আদর্শ সম্পর্কে জানতে অনুপ্রাণিত করা। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে আজকের প্রজন্মকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুধাবন করতে হবে।

অনুষ্ঠানে জানানো হয়, অ্যাপের সব প্রশ্ন বাছাই করা হয়েছে একটি সুযোগ্য সম্পাদনা কমিটির নিবিড় তত্ত্বাবধানে। সম্পাদনা কমিটিতে সভাপতি হিসেবে আছেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন এবং সদস্য হিসেবে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, সাহিত্যিক মনি হায়দার ও দৈনিক প্রথম আলোর যুব কর্মসূচি সমন্বয়কারী মুনির হাসান।

প্রধান অতিথির বক্তব্যে নসরুল হামিদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু সার্বজনীন। আজকের কিংবা ভবিষ্যতের ছাত্র, রাজনীতিবিদ অথবা সাধারণ মানুষ, যে কারও জন্যই তিনি আদর্শ। তাঁর নীতি বুকে ধারণ করতে পারলে একদিন এ দেশে লাখো লাখো মুজিব তৈরি হবে।

অ্যাপটি সম্পর্কে আইপিডিসির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মমিনুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার একটি কুইজভিত্তিক গেমিং অ্যাপÑযা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের গল্প ও আদর্শ স্মরণ করিয়ে দিয়ে নতুন প্রজšে§র মধ্যে তাঁর নৈতিক আদর্শকে প্রতিফলিত করবে। বিজ্ঞপ্তি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..