স্পোর্টস

বঙ্গবন্ধু বিপিএলের পর্দা উঠছে আজ

 ক্রীড়া প্রতিবেদক : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) উৎসর্গ করছে বিসিবি। এজন্য সংস্থাটি এবার নিজেদের তত্ত্বাবধানেই এ টুর্নামেন্টের আয়োজন করছে। এরই মধ্যে সব প্রস্তুতিও সম্পন্ন হয়েছে। মাঠের লড়াই শুরু হবে আগামী ১১ ডিসেম্বর। তার আগে আজ বিকালে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে পর্দা উঠবে বিপিএলের। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিপিএলে গত দুই আসরের উদ্বোধনী অনুষ্ঠান ছিল একেবারেই সাদামাটা। পূর্বঅভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এবার ব্যতিক্রম আয়োজন করতে চাইছে বিসিবি। তাই শুরুতেই থাকছে জমকালো অনুষ্ঠান।

বঙ্গবন্ধু বিপিএলের টাইটেল স্পন্সরশিপের স্বত্ব পেয়েছে স্যাটেলাইট সার্ভিস প্রোভাইডার কোম্পানি আকাশ ডিটিএইচ। গতকাল এক সংবাদ সম্মেলনে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন এ তথ্য ঘোষণা করেন।

এবারের দলগুলোর মালিকানা কোনো ফ্র্যাঞ্চাইজির কাছে ছাড়া হয়নি। বিসিবিই তাদের কাছে মালিকানা ধরে রেখেছে। শুধু দলগুলোর জন্য স্পন্সর পার্টনার সংগ্রহ করা হয়েছে। তাও ৫টি দলের জন্য। দুটির স্পন্সর থাকছে বিসিবি।

বিশেষ বিপিএল আয়োজনে আজ থাকবে সাংস্কৃতিক পরিবেশনা। বলিউড তারকাদের সঙ্গে দেখা যাবে দেশি তারকাদেরও। এ আয়োজনে থাকবেন বলিউডের জনপ্রিয় অভিনেতা সালমান খান ও অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। এদিকে বলিউডের দুই সংগীত তারকা সনু নিগম ও কৈলাশ খের কণ্ঠে সুর তুলবেন। তাদের পাশাপাশি থাকছেন দেশি ব্যান্ড তারকা জেমস। থাকবেন মমতাজও।

আজ জমকালো উদ্বোধনী অনুষ্ঠান বিকাল ৪টা থেকে শুরু হয়ে চলবে রাত ১০টা পর্যন্ত। দেশের শিল্পীদের দিয়ে অনুষ্ঠান শুরু হবে। আর রাতে পারফর্ম করবেন ভারতীয় নামি-দামি শিল্পীরা। উদ্বোধনী অনুষ্ঠানের টিকিট এরই মধ্যে বিক্রি শেষ হয়েছে।

আগের সব আসরের মতো এবারও ঢাকার বাইরে বিপিএল দেখার সুযোগ পাবেন ক্রিকেটপ্রেমীরা। খেলা হবে চট্টগ্রাম ও সিলেটে। তবে প্রথম ও শেষ পর্বসহ মাঝের কিছু ম্যাচ মিলিয়ে আয়োজনের সিংহভাগটাই হবে ঢাকায়।

এবার বিপিএলে অংশ নেবে নতুন সাত দল: ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও খুলনা টাইগার্স। সব মিলিয়ে বিপিএলে এবার হবে মোট ৪৬টি ম্যাচ। ঢাকায় ২৮ ম্যাচ অনুষ্ঠিত হবে। আর চট্টগ্রামে ১২ ও সিলেটে হবে ছয়টি ম্যাচ।

আগামী ১১ ডিসেম্বর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বঙ্গবন্ধু বিপিএল।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..