প্রিন্ট করুন প্রিন্ট করুন

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে যানজট, ভোগান্তি

শেয়ার বিজ প্রতিনিধি, টাঙ্গাইল : বঙ্গবন্ধু সেতু-টাঙ্গাইল-ঢাকা মহাসড়কের গাজীপুরের চন্দ্রা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় পর্যন্ত প্রায় ৪৫ কিলোমিটার এলাকাজুড়ে গতকাল রোববার দিনভর যানজট ছিল। ফলে ঢাকাগামী এবং ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহনের চালক ও যাত্রীরা চরম ভোগান্তির শিকার হন।

জানা যায়, গত দুই দিনের অবিরাম বর্ষণে মহাসড়কে খানাখন্দ বেড়ে গেছে। মহাসড়কের এলেঙ্গা থেকে রসুলপুর পর্যন্ত রাস্তায় করুণ দশার সৃষ্টি হয়েছে, যার কারণে এ অংশে ১০ মিনিটের সড়ক পাড়ি দিতে দুই ঘণ্টারও বেশি সময় লেগে যাচ্ছে। ফলে মহাসড়কের বিভিন্ন স্থানে তীব্র যানজটের সৃষ্টি হয়। এ ছাড়া পাবনা শহর বাইপাস, করটিয়া বাইপাস, নাটিয়াপাড়া, জার্মুকী, পাকুল্লা, আগধল্লা, কদিমধল্লা, মির্জাপুর ও ধেরুয়া লেভেলক্রসিং এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হয়।

বিএন কলেজের শিক্ষার্থী ওবায়দুল্লাহ আল মামুন জানান, সকাল ৬টায় তিনি টাঙ্গাইল নতুন বাসস্ট্যান্ড থেকে ঢাকার উদ্দেশে রওনা হন। যানজটের কারণে তিনি বেলা ৩টায় ঢাকায় পৌঁছান। মির্জাপুর থানার ওসি একেএম মিজানুল হক জানান, গত দুই দিনের অবিরাম বর্ষণে সড়কের অনেক স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কে যানজট কমতে থাকে।