প্রিন্ট করুন প্রিন্ট করুন

বঙ্গবন্ধু স্টেডিয়ামে নজিরবিহীন ঘটনা!

ক্রীড়া প্রতিবেদক: এবারই প্রথম এমন ঘটনা দেখা গেল বঙ্গবন্ধু স্টেডিয়ামে। গতকাল এই মাঠে প্রিমিয়ার ফুটবল লিগে অবনমনের প্লে-অফ ম্যাচে উত্তর বারিধারা ও ফেনী সকার ক্লাবের মধ্যে লড়াই হওয়ার কথা ছিল। ম্যাচ আয়োজনের সব ব্যবস্থাও ছিল। মাঠে নেমেছিলেন রেফারিও। কিন্তু কোনো দলই মাঠে আসেনি! এরপর ১৫ মিনিট অপেক্ষা করে ম্যাচ অফিসিয়ালরা বাঁশি বাজিয়ে দেন। যা বাংলাদেশের ফুটবল ইতিহাসে নজিরবিহীন ঘটনা।

প্রিমিয়ার লিগে বারিধারা ও সকার ক্লাবের পয়েন্ট সমান। যে কারণে দু’দলই চেয়েছিল প্লে-অফ না খেলেই প্রিমিয়ার লিগে থেকে যেতে। শেষ পর্যন্ত এটা না হওয়ায় গতকাল উভয় দলই মাঠে আসেনি। আগামী ৭ জানুয়ারি এই দু’দলের মধ্যে প্লে-অফের আরও একটি ম্যাচ হওয়ার কথা রয়েছে। তবে সেই ম্যাচটি যে হচ্ছে না, তা বলাই যায়।

বাংলাদেশের ঘরোয়া ফুটবলে এর আগেও বেশ কিছু অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেছে। কিন্তু কোনো দলই জোট করে মাঠে না আসাটা এবারই দেশের ফুটবলে নতুন সংযোজন। বাফুফের বাইলজ ভঙ্গ করায় দু’দলকেই পেতে হবে কঠিন শাস্তি। গতকাল মহানগরী লিগ কমিটির সাবেক সভাপতি ও বাফুফের বর্তমান লিগ কমিটির ডেপুটি চেয়ারম্যান আবদুর রহিম বলেন, ‘খেলতে অস্বীকৃতি জানানোয় দু’দল স্বয়ংক্রিয়ভাবে অবনমিত হয়ে যাবে।’