স্পোর্টস

বঙ্গমাতা হ্যান্ডবলে পাঁচ দল

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) প্রথমবার আয়োজন করছে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এশিয়ান সিনিয়র ওমেন্স সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপ। যে টুর্নামেন্টে অংশ নেবে পাঁচটি দল।

মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে হবে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এশিয়ান সিনিয়র ওমেন্স সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপের ম্যাচ। যেখানে লড়বে বাংলাদেশ, আফগানিস্তান, কিরগিজস্তান, মালদ্বীপ ও নেপাল।

সাবেক খেলোয়াড়দের হাত ধরে বছর দুয়েক নতুন করে পথচলা শুরু করেছে মেয়েদের হ্যান্ডবল। তাই এবারের আসরে বড় কিছুর প্রত্যাশা নেই ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকুর, ‘মেয়েদের সিনিয়র দলটা আমরা মোটামুটি গুছিয়ে নিয়েছিলাম। গত তিন মাস ধরে প্রশিক্ষণ চলেছে। যথেষ্ট খেলোয়াড় আমাদের নেই। তাই মেয়েরা মোটামুটি খেলা উপহার দিলেই তা আমাদের জন্য যথেষ্ট। ভালো ফল আসবে, শুরুতে এটা বলতে চাই না। ভালো ফলের ব্যাপারে আমরা আশাবাদীও নই। শুধু মেয়েরা ভালো খেলবেÑএই আশাবাদ আমাদের। এই টুর্নামেন্ট দিয়ে আমরা কিছুটা হলেও বুঝতে পারব, আমাদের মেয়েদের ভলিবল কোন পর্যায়ে আছে।’

আগামীকাল থেকে মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে নামবে বাংলাদেশ, আফগানিস্তান, কিরগিজস্তান, মালদ্বীপ ও নেপাল। এই পাঁচ দলের খেলা হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। সবচেয়ে বেশি পয়েন্ট পাওয়া দুই দল আগামী ১৪ নভেম্বর ফাইনালে মুখোমুখি হবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..