সারা বাংলা

বড়পুকুরিয়া কয়লা খনি জামিনে মুক্তি পেলেন সেই ২২ কর্মকর্তা

শেয়ার বিজ ডেস্ক: খনির কয়লা আত্মসাতের মামলায় বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেডের (বিসিএমসিএল) সাবেক ছয় ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) ২২ কর্মকর্তাকে কারাগারে পাঠানোর পর জামিন বহাল রেখে আদেশ জারি করেছেন আদালত। বিশেষ জজ আদালতের এ আদেশে গতকাল বৃহস্পতিবার সকালে তারা কারাগার থেকে মুক্তি পান বলে জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী তৌহিদুল হক সরকার।

আসামিরা হলেন, এমডি আবদুল আজিজ খান, প্রকৌশলী খুরশীদুল হাসান, প্রকৌশলী কামরুজ্জামান, আমিনুজ্জামান, প্রকৌশলী এসএম নুরুল আওরঙ্গজেব এবং প্রকৌশলী হাবিব উদ্দিন আহমেদ। ২২ আসামির অন্য কর্মকর্তারা সবাই কোম্পানির সাবেক ডিজিএম ও জিএম পর্যায়ের কর্মকর্তা ছিলেন। খবর: বিডিনিউজ।

আইনজীবী তৌহিদুল হক বলেন, জামিন-সংক্রান্ত আদেশ কারাগারে নির্ধারিত সময়ের পৌঁছাতে না পারায় ২২ কর্মকর্তা বৃহস্পতিবার সকালে কারাগার থেকে ছাড়া পেয়েছেন। বুধবার জামিন বাতিল করার পর উচ্চ আদালতে করা জামিন আবেদন পেন্ডিং থাকায় ওই ২২ আসামির জামিন আবারও বহাল রাখেন আদালত। উচ্চ আদালতের ওই নথি যথাসময়ে স্পেশাল জজ আদালতে দাখিল করতে না পারায় বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন। পরে নথি আদালতে দাখিল করা হলে বিচারক জামিন বহাল রাখার আদেশ জারি করেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..