ডিপিএল নিউজ স্পোর্টস

বদলে গেল ডিপিএল শুরুর ভেন্যু

ক্রীড়া প্রতিবেদক : মাঠ সংকটের কারণে এবার বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) প্রথম তিন রাউন্ড হওয়ার কথা ছিল ঢাকার বাইরে। কিন্তু মুজিববর্ষের টি-টোয়েন্টি পিছিয়ে যাওয়ায় হঠাৎ করেই দেশের প্রথম শ্রেণির এ টুর্নামেন্টের ভেন্যুতে বদল এনেছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। সংস্থাটির সিদ্ধান্ত অনুযায়ী ঢাকাতেই শুরু হবে লিগের খেলা। প্রথম ৫ রাউন্ডেই ম্যাচ হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

এবারের ডিপিএলে প্রতিদিন হবে তিনটি করে ম্যাচ। মিরপুরের পাশাপাশি খেলা হবে বিকেএসপি ৪ নম্বর মাঠ ও ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।

এর আগে সিসিডিএম জানিয়েছিল, এবারের ডিপিএলের প্রথম তিন রাউন্ডের খেলা হবে চট্টগ্রাম ও কক্সবাজারে। কিন্তু করোনাভাইরাসের উদ্বেগজনক পরিস্থিতিতে মুজিববর্ষের দুটি টি-টোয়েন্টি পিছিয়ে যাওয়ায় সে সিদ্ধান্ত পরিবর্তন করেছে সংস্থাটি। ঢাকা লিগও তাই শুরু হবে ঢাকায়।

বরাবরের মতোই এবারও ১২ দল নিয়েই মাঠে গড়াবে ডিপিএল। দলগুলো হলো: আবাহনী লিমিটেড, লিজেন্ডস অব রূপগঞ্জ, প্রাইম দোলেশ্বর, শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, শাইনপুকুর ক্রিকেট ক্লাব, গাজী গ্রুপ ক্রিকেটার্স, খেলাঘর সমাজকল্যাণ সমিতি, ব্রাদার্স ইউনিয়ন, ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব ও পারটেক্স স্পোর্টিং ক্লাব।

উদ্বোধনী দিনে মিরপুরে পারটেক্স স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। ওইদিনেই বিকেএসপিতে খেলবে ওল্ড ডিওএইচএস ও লিজেন্ডস অব রূপগঞ্জ। এদিনে তৃতীয় ম্যাচে ফতুল্লায় লড়বে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন।

ডিপিএলের প্রথম রাউন্ডের ছয়টি ম্যাচ শেষ হবে ১৬ মার্চ। একদিন বিরতির পর দ্বিতীয় রাউন্ড শুরু হবে ১৮ মার্চ থেকে। লিগ পর্বের শেষ এবং পঞ্চম রাউন্ড হবে ২৭ ও ২৮ মার্চ। লিগ

পর্বে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ছয়টি দলকে নিয়ে শুরু হবে সুপার সিক্স। এ পর্বে শেষ পর্যন্ত যে দলের পয়েন্ট বেশি থাকবে তারাই জিতবে লিগ শিরোপা।

দেশের প্রথম শ্রেণির ৫০ ওভারের

এ ক্রিকেট টুর্নামেন্টে এবার নেই কোনো বিদেশি ক্রিকেটার। তাই দেশি ক্রিকেটাদের মধ্যে আরও প্রতিদ্বন্দ্বি^তা বাড়ার আশঙ্কা করছেন আয়োজন কর্তৃপক্ষ।

প্রথম ও দ্বিতীয় রাউন্ডের সূচি

১৫ মার্চ রূপগঞ্জ-ওল্ড ডিওএইচএস     বিকেএসপি

১৫ মার্চ আবাহনী-পারটেক্স মিরপুর

১৫ মার্চ    প্রাইম দোলেশ্বর-ব্রাদার্স ফতুল্লা

১৬ মার্চ    শেখ জামাল-খেলাঘর বিকেএসপি

১৬ মার্চ প্রাইম ব্যাংক-গাজী গ্রুপ   মিরপুর

১৬ মার্চ    মোহামেডান-শাইনপুকুর ফতুল্লা

১৮ মার্চ আবাহনী-ওল্ড ডিওএইচএস ফতুল্লা

১৮ মার্চ রূপগঞ্জ-ব্রাদার্স   বিকেএসপি

১৮ মার্চ প্রাইম দোলেশ্বর-খেলাঘর  মিরপুর

১৯ মার্চ শেখ জামাল-গাজী ফতুল্লা

১৯ মার্চ প্রাইম ব্যাংক-শাইনপুকুর   মিরপুর

১৯ মার্চ মোহামেডান-পারটেক্স  বিকেএসপি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..