বাণিজ্য সংবাদ

বন্দরের সব ব্যাংক ২৪ ঘণ্টা খোলা

নিজস্ব প্রতিবেদক: বাণিজ্যিক লেনদেনের প্রয়োজনে চট্টগ্রাম বন্দর এলাকায় সব ব্যাংকের শাখা সপ্তাহের সাতদিনই ২৪ ঘণ্টা খোলা রাখতে হবে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে এ-সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে বাংলাদেশ ব্যাংককে। বাংলাদেশ ব্যাংক গতকাল রোববার এ-সংক্রান্ত নির্দেশ সব ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠিয়েছে।

নির্দেশনায় বলা হয়, গত ২৯ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক চিঠিতে চট্টগ্রামের আগ্রাবাদ এলাকার ব্যাংকগুলো সপ্তাহে সাতদিন ২৪ ঘণ্টা খোলা রাখার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়। সে নির্দেশনার পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম বন্দর-কাস্টমস কর্তৃপক্ষের সঙ্গে সংশ্লিষ্ট আগ্রাবাদ এলাকায় অবস্থিত ব্যাংক শাখাগুলোয় পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে সাত দিন ২৪ ঘণ্টা খোলা রাখার ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়।

এক্ষেত্রে ব্যাংকগুলো প্রয়োজনে চট্টগ্রাম বন্দর-কাস্টমস কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সংশ্লিষ্ট শাখা খোলা রাখার বিষয়ে উদ্যোগ নিতে পারে বলে সার্কুলারে উল্লেখ করা হয়েছে।

এর আগে গত জুলাইয়ে চট্টগ্রাম স্থল ও নৌবন্দরে মালামাল আমদানি-রফতানির কাজে ২৪ ঘণ্টা কাস্টমস স্টেশন খোলা রাখার ব্যবস্থা করার সিদ্ধান্ত নেওয়া হয়। ওই সিদ্ধান্তের পর থেকে চট্টগ্রাম নৌবন্দর সার্বক্ষণিক চালু হয়। তবে ওই সময় ২৪ ঘণ্টা ব্যাংক খোলা না থাকায় বন্দরের কার্যক্রমে নানা ধরনের সমস্যায় পড়ছিল আমদানি-রফতানি কার্যক্রম। এবার ব্যাংক খোলার রাখার সিদ্ধান্তে এ সমস্যা সমাধান হবে বলে সংশ্লিষ্টরা আশা করছেন।

 

 

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..