প্রিন্ট করুন প্রিন্ট করুন

বরিশালকে বিদায় করে প্লে-অফের পথে রংপুর

নিজস্ব প্রতিবেদক: রংপুর রাইডার্সের বিপক্ষে হেরে চলতি বিপিএল থেকে বিদায় নিয়েছে বরিশাল বুলস। দলটির এই হারে গতবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সেরও বিদায়ঘণ্টা বেজেছে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গতকাল টস জিতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৫৪ রান করে রংপুর। জবাবে উত্তরবঙ্গের দলটির বোলিং তোপে ১০ বল আগেই ১২৫ রানে অল আউট হয় মুশফিকুর রহিমের। আর তাতেই ২৯ রানের জয় নিয়ে এক ম্যাচ আগেই প্লে-অফের পথে বেশ এগিয়ে নাঈম ইসলাম-শহিদ আফ্রিদিদের দল।

শেষ চারের আশা বাঁচিয়ে রাখতে রংপুরের সঙ্গে বড় ব্যবধানের জয় দরকার ছিল বরিশালের। তাইতো ১৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকে ঝড়ো গতিতে রান তুলতে চেষ্টা করে দলটি। কিন্তু এটাই হয়ে গেল মুশফিকুর রহিমদের জন্য হিতে বিপরীত। ২৯ রানের মধ্যে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে বসে। চতুর্থ উইকেটে অবশ্য ফজল মাহমুদকে (২১) নিয়ে শুরুর ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা চালান ডেভিড মালান (৩০)। কিন্তু ২৮ বলে ৩৯ রান করে দ্রুত এই জুটি সাজঘরে ফেরে।

ফজল ও মালানের বিদায়ের পর প্রতিপক্ষ বোলারদের বিপক্ষে কিছুটা প্রতিরোধ গড়েন থিসারা পেরেরা। কিন্তু তাতে লাভ হয়নি বরিশালের। শেষদিকের ব্যাটসম্যানের ব্যর্থতায় আবারও হার নিয়েই ফিরতে হয় দলটির।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামে রংপুর। শুরুতেই দুই ওপেনার সৌম্য সরকার ও মোহাম্মদ শাহজাদের ব্যাটে ২৯ রানের শুরু পায় উত্তরবঙ্গের দলটি। এরপর সৌম্য ১৭ রানে সাজঘরে ফিরে যান। দ্বিতীয় উইকেটে মোহাম্মদ মিঠুনকে নিয়ে ৬৩ বলে ৭৬ রানের জুটি গড়ে দলকে বড় স্কোরের পথ দেখান শাহজাদ। এর কিছুক্ষণ পর শাহজাদ (৪৮) আউট হলে রংপুরের রানচাকা থমকে যায়। তবে এক প্রান্তে মিঠুনের ধীরস্থির ব্যাটে সম্মানজনক স্কোরের দিকে এগিয়ে যায় দলটি। শেষ পর্যন্ত ৪১ বলে ৩৮ রানে মিঠুন আউট হলেও জিয়াউর রহমানের ১৭ বলে ২৩ রানের সুবাদে বরিশালকে ১৫৫ রানের লক্ষ্য দেয় উত্তরবঙ্গের দলটি।