প্রিন্ট করুন প্রিন্ট করুন

বর্ষসেরা হয়ে উচ্ছাসিত রোনালদো

ক্রীড়া ডেস্ক: লিওনেল  মেসি ও নেইমারকে পেছনে ফেলে টানা দ্বিতীয়বারের মতো ফিফা বর্ষসেরা ফুটবলার হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। দারুণ এ সাফল্যে স্বাভাবিকভাবেই উচ্ছ¡সিত সিআর সেভেন। এজন্য সবাইকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

লন্ডনের পলেডিয়াম থিয়েটারে গত পরশু ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বর্ষসেরার পুরস্কারটি আবারও নিজের করে নেন রোনালদো।

রোনালদো যে আবারও বর্ষসেরা হবেন, ব্যাপারটা অনুমিতই ছিল। শুধু বাকি ছিল আনুষ্ঠানিকতার। গত পরশু সেটাই হয়েছে। এবার নিয়ে পঞ্চমবারের মতো বর্ষসেরার খেতাব জিতলেন রিয়াল মাদ্রিদের এ ফরোয়ার্ড। স্পর্শ করলেন এর আগে পাঁচবার বর্ষসেরা হওয়া মেসির রেকর্ড।

রিয়াল মাদ্রিদের হয়ে এ বছর চারটি শিরোপা জেতাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন রোনালদো। পাশাপাশি জাতীয় দলের হয়েও নিজের ক্যারিশমা দেখান পর্তুগিজ এ তারকা ফরোয়ার্ড। যে কারণে টানা বর্ষসেরার পুরস্কার পেলেন তিনি। এজন্য সবাইকে ধন্যবাদ জানিয়েছেন রিয়াল মাদ্রিদের এ তারকা। ‘আমাকে ভোট দেওয়ার জন্য সবাইকে ধন্যবাদ। আমি লিও এবং নেইমারের কথা বলব, এখানে উপস্থিত থাকাটা দারুণ ব্যাপার। রিয়াল মাদ্রিদ সমর্থক, আমার সতীর্থ, কোচ সারা বছর তারা আমাকে সহায়তা করেছেন। প্রথমবারের মতো আমরা ইংল্যান্ডে আর আমি টানা এ পুরস্কার জিতলাম। সত্যিই খুব আনন্দিত। আমার জন্য এটা দারুণ এক মুহূর্ত।’

এর আগে ২০০৮ সালে প্রথম ফিফার বর্ষসেরা ও ফ্রান্স ফুটবল সাময়িকীর ব্যালন ডি’অর পুরস্কার জিতেছিলেন রোনালদো। এরপর দুটি পুরস্কার এক হয়ে যাওয়ায় ২০১৩ ও ২০১৪ সালের ফিফা ব্যালন ডি’অর জেতেন তিনি। দুটি পুরস্কার আবারও আলাদা হলে গত বছর ব্যালন ডি’অর ও দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার পুরস্কার জিতেছিলেন সিআর সেভেন।