সুশিক্ষা

বশেমুরবিপ্রবিএকাডেমিক কার্যক্রম বন্ধের ঘোষণা

প্রতিনিধি, বশেমুরবিপ্রবি: পদোন্নতি-সংক্রান্ত দাবি আদায়ের লক্ষ্যে অনির্দিষ্টকালের জন্য একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি। শিক্ষক সমিতির সভাপতি ড. মো. কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক ড. মো. আবু সালেহ স্বাক্ষরিত এক বিবৃতি থেকে এ তথ্য জানা গেছে।

বিবৃতিতে বলা হয়েছে, দীর্ঘদিন ধরে শিক্ষকদের ন্যায্য অধিকার আর্থিক সুবিধাসহ প্রাপ্যতার তারিখ থেকে পদোন্নতি, শিক্ষা ছুটির বিপরীতে শিক্ষকদের চাকরি স্থায়ীকরণ নিয়ে প্রশাসন খামখেয়ালি আচরণ ও সময়ক্ষেপণ করছে। এর ফলে পদোন্নতির বিষয়টি অনিশ্চিত হয়ে পড়েছে। এ পরিপ্রেক্ষিতে সাধারণ শিক্ষকদের সম্মতিক্রমে সব ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ করে প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে।

কভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে অন্য শিক্ষাপ্রতিষ্ঠানের মতো গত বছর ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে বশেমুরবিপ্রবিও। সেশনজট নিরসনে এ সময়ে অনলাইন ক্লাসের মাধ্যমে একাডেমিক কার্যক্রম সচল রেখেছিল বিশ্ববিদ্যালয়টি। তাই শিক্ষক সমিতির এমন কর্মসূচিতে হতাশ সাধারণ শিক্ষার্থীরা।

এ বিষয়ে বশেমুরবিপ্রবি উপাচার্য ড. একিউএম মাহবুব বলেন, ‘আমরা ইতোমধ্যে ৩০টা বিভাগের আপগ্রেডেশন ভাইভা শেষ করেছি। যে চারটি বিভাগের ভাইভা বাকি রয়েছে সেগুলোও লকডাউন শেষ হলে দ্রুত সম্পন্ন করা হবে। লকডাউনের জন্য ভাইভা ও রিজেন্ট বোর্ডের বিষয়টি আটকে আছে। শিক্ষকরা যদি এরপরও বর্তমান পরিস্থিতি না বুঝে এমন সিদ্ধান্ত নেয় তাহলে তো আমার কিছু করার নেই।’

প্রসঙ্গত, পদোন্নতি বঞ্চিত শিক্ষকদের প্রাপ্যতার তারিখ থেকে প্রমোশন ও শিক্ষা ছুটিতে থাকা শিক্ষকদের চাকরি স্থায়ীকরণের দাবিতে এর আগে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি গত বছর ২৩ থেকে ৩১ ডিসেম্বর ধারাবাহিক মানববন্ধন ও অবস্থান কর্মসূচি করে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..